ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শেয়ারবাজারে সূচকের বড় পতন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১২, ৩০ নভেম্বর ২০২১   আপডেট: ১৬:১২, ৩০ নভেম্বর ২০২১
শেয়ারবাজারে সূচকের বড় পতন

বাংলাদেশের শেয়ারবাজারে মঙ্গলবার (৩০ নভেম্বর) সূচকের বড় পতনের মধ্যে দিয়ে শেষ হয়েছে লেনদেন। এদিন সব ধরনের সূচক কমেছে। সূচকের সঙ্গে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর কমেছে। তবে, টাকার পরিমাণে লেনদেন কিছুটা বেড়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৯২.২৫ পয়েন্ট কমে ৬ হাজার ৭০৩.২৫ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়া সূচক ২৫.৩২ পয়েন্ট কমে ১ হাজার ৪০৫.৫৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫১.১০ পয়েন্ট কমে ২  হাজার ৫১৬.২৮ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে ১ হাজার ১৪৬ কোটি ৮৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা আগের কার্যদিবসের চেয়ে ৪৩৮ কোটি ৬৯ লাখ টাকা বেশি। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৭০৮ কোটি ১৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

ডিএসইতে ৩৭১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৬৫টির শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ২৬৬টির। ৪০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত আছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৬২.৯০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ৬১৪.৩৮ পয়েন্টে। এদিন সিএসইতে ২৭৮টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৬৩টির, কমেছে ১৮৮টির এবং অপরিবর্তিত আছে ২৭টির। সিএসইতে ৫০ কোটি ২৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

এনএফ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়