ঢাকা     বৃহস্পতিবার   ০৬ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ২১ ১৪২৯ ||  ০৯ রবিউল আউয়াল ১৪১৪

ওয়ালটনের মাধ্যমে ইলেকট্রনিক্স শিল্প খাতে বাংলাদেশ বিশ্বে নাম কিনেছে: উপমন্ত্রী হাবিবুন নাহার

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২১, ১০ আগস্ট ২০২২   আপডেট: ১৩:২৩, ১০ আগস্ট ২০২২
ওয়ালটনের মাধ্যমে ইলেকট্রনিক্স শিল্প খাতে বাংলাদেশ বিশ্বে নাম কিনেছে: উপমন্ত্রী হাবিবুন নাহার

ওয়ালটন হেডকোয়ার্টার পরিদর্শনকালে উপমন্ত্রী হাবিবুন নাহারসহ অন্য অতিথিরা

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার বলেছেন, ওয়ালটন বাংলাদেশের একমাত্র প্রতিষ্ঠান, যেটা আন্তর্জাতিক মানসম্পন্ন। ওয়ালটনের পদচারণা শুধু বাংলাদেশ কিংবা এশিয়ায় আছে তা নয় বরং ইউরোপেও আমি ওয়ালটনের উপস্থিতি দেখেছি। এই মহাদেশ পার করে অন্য মহাদেশেও শিল্পক্ষেত্রে বাংলাদেশ নাম কিনেছে শুধু ওয়ালটনের মাধ্যমে। আমরা চাই, এই ইন্ডাস্ট্রি আরও বড় হোক। ওয়ালটনের অগ্রযাত্রা অব্যাহত থাকুক।

উপমন্ত্রী আরও বলেন, অনেকের ধারণা শিল্পক্ষেত্রে বাংলাদেশ পিছিয়ে আছে। ইলেকট্রনিক্স শিল্পক্ষেত্রে বাংলাদেশের নাম কোথাও আসবে, সেটা কেউ চিন্তাও করেনি। কিন্তু ওয়ালটনের মাধ্যমে এই খাতে এশিয়া ছাড়িয়ে ইউরোপেও বাংলাদেশ স্থান করে নিয়েছে।

মঙ্গলবার (৯ আগস্ট, ২০২২) গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন হেডকোয়ার্টার পরিদর্শনকালে এসব কথা বলেন উপমন্ত্রী হাবিবুন নাহার। দেশীয় হাই-টেক শিল্পের অভাবনীয় অগ্রগতি এবং রপ্তানিমুখী শিল্প খাতে বাংলাদেশের সাফল্য ও সম্ভাবনা স্বচক্ষে পর্যবেক্ষণের উদ্দেশ্যে তিনি শীর্ষ ইলেকট্রনিক্স ও প্রযুক্তিপণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান ওয়ালটনের হেডকোয়ার্টার পরিদর্শন করেন। 

উপমন্ত্রীকে হেডকোয়ার্টার প্রাঙ্গন এবং বিভিন্ন প্রোডাকশন প্লান্ট ঘুরিয়ে দেখান ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র উদ্যোক্তা পরিচালক এস এম মাহবুবুল আলম।

সে সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ালটনের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক তানভীর রহমান, ইউসুফ আলী, মোহসিন সরদার, ইয়াসির আল ইমরান ও শাহীনুর সুলতানা, নির্বাহী পরিচালক শাহজাদা সেলিম, শরীফ হারুনুর রশীদ ছনি, মোহসিন আলী মোল্লা প্রমুখ।

পরিদর্শনকালে উপমন্ত্রী হাবিবুন নাহার ওয়ালটন হেডকোয়ার্টারে এয়ার কন্ডিশনার, রেফ্রিজারেটর, কম্প্রেসরসহ বিভিন্ন প্রোডাকশন প্ল্যান্ট ঘুরে দেখেন। তিনি এসব পণ্যের উৎপাদন প্রক্রিয়ায় মুগ্ধ হন।

ঢাকা/অগাস্টিন সুজন/ইভা

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়