ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শেয়ারবাজারে সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১১, ১৪ আগস্ট ২০২২  
শেয়ারবাজারে সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে

বাংলাদেশের শেয়ারবাজারে রোববার (১৪ আগস্ট) সূচকের উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন। অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৬ পয়েন্ট বেড়ে ৬ হাজার ১৭৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ৫ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৫০ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৯৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে ৩৮০টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ১৬৮টির, কমেছে ৮২টির এবং অপরিবর্তিত আছে ১৩০টির।

ডিএসইতে মোট ৬৪৪ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ৫৮৩ কোটি ৭৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসসিএক্স ২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৮৮৬ পয়েন্টে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৪৩ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ১৭১ পয়েন্টে, সিএসই৩০ সূচক ৪২ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩০৬ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ২৬৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১০২টির, কমেছে ৬৮টির এবং অপরিবর্তিত আছে ৯৩টির। দিন শেষে সিএসইতে ১৫ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

এনএফ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ