ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নারী উদ্যোক্তাদের প্রশিক্ষণ দিচ্ছে ব্র্যাক ব্যাংক ও এসএমই ফাউন্ডেশন

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৪, ২৯ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ২২:৫৫, ২৯ সেপ্টেম্বর ২০২২
নারী উদ্যোক্তাদের প্রশিক্ষণ দিচ্ছে ব্র্যাক ব্যাংক ও এসএমই ফাউন্ডেশন

ব্র্যাক ব্যাংক এবং এসএমই ফাউন্ডেশন বগুড়ায় নারী উদ্যোক্তাদের উন্নয়নের লক্ষ্যে একটি বিশেষ প্রশিক্ষণ কার্যক্রম সম্পন্ন করেছে।  তিন দিনব্যাপী এই নিবিড় প্রশিক্ষণ কর্মসূচি উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণের একটি অংশ, যা পর্যায়ক্রমে দেশের ছয়টি জেলায় আয়োজন করা হচ্ছে। এর আওতায় ইতোমধ্যে রংপুর, বরিশাল ও যশোরে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। গ্রামীণ ও উপশহর এলাকার নারী উদ্যোক্তাদের ব্যবসায়িক ব্যবস্থাপনা জ্ঞান ও উদ্যোক্তা দক্ষতাকে শাণিত করাই এ প্রশিক্ষণের লক্ষ্য। 

সম্প্রতি বগুড়ায় ব্র্যাক লার্নিং সেন্টারে আয়োজিত প্রশিক্ষণের সনদপত্র বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এসএমই ফাউন্ডেশনের ডেপুটি ম্যানেজার মো. নাজমুল ইসলাম, ব্র্যাক ব্যাংকের সিনিয়র ম্যানেজার (বিজনেস ট্রান্সফরমেশন অ্যান্ড প্রোডাক্ট) কায়সার হাসান এবং বগুড়া’র এরিয়া হেড ও ব্র্যাঞ্চ ম্যানেজার মো. আজগর হোসেন।

পর্যায়ক্রমে কুমিল্লা ও রাঙ্গামাটিতে এ প্রশিক্ষণ দেওয়া হবে। প্রতিটি সেশনে ৩০ জন করে নারী উদ্যোক্তা অংশ নিচ্ছেন। প্রশিক্ষণ কর্মসূচিতে অংশগ্রহণের জন্য উদ্যোক্তাদের কোনো ফি দিতে হয় না।

এ প্রশিক্ষণ কর্মসূচি সম্পর্কে ব্র্যাক ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও হেড অব এসএমই ব্যাংকিং সৈয়দ আব্দুল মোমেন বলেছেন, ‘এই এসএমই উদ্যোক্তা প্রশিক্ষণ কার্যক্রমে আমাদের অংশীদার করার জন্য আমরা এসএমই ফাউন্ডেশনকে ধন্যবাদ জানাই। ব্র্যাক ব্যাংক সব সময়ই এসএমই উদ্যোক্তাদের প্রশিক্ষণ দিতে প্রতিশ্রুতিবদ্ধ। এই কর্মসূচির মাধ্যমে আমরা তৃণমূল পর্যায়ের নারী উদ্যোক্তাদের ব্যবসায়িক পারদর্শিতা বৃদ্ধিতে কাজ করছি।’

তিনি আরও বলেন, ‘আমরা আশা করি, বগুড়ার নারী উদ্যোক্তারা ব্যবসায় সফলতা অর্জনের জন্য এই প্রশিক্ষণের সর্বোত্তম ব্যবহার করবেন। এই প্রশিক্ষণ কর্মসূচির ফলে নারী উদ্যোক্তারা আনুষ্ঠানিক ব্যাংকিং চ্যানেল থেকে ঋণসুবিধা পাওয়ার সক্ষমতা অর্জন করবেন।’ 

ঢাকা/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়