ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

কলকাতা মুগ্ধ নগদ’র বিজ্ঞাপনে

প্রেস বিজ্ঞপ্তি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৯, ১৫ অক্টোবর ২০২২   আপডেট: ২২:১৫, ১৫ অক্টোবর ২০২২
কলকাতা মুগ্ধ নগদ’র বিজ্ঞাপনে

কিছুদিন আগে ভারতীয় এক সাংবাদিক বাংলাদেশ ভ্রমণ শেষে বলেছিলেন, এই দেশে বাংলা ভাষা বেঁচে আছে। কারণ এখানে নদী, প্রতিষ্ঠান, ফল সবকিছুই বাংলায় কথা বলে। এই যেমন উদাহরণ হিসেবে তিনি বলছিলেন, বাংলাদেশে একটি এমএফএস সার্ভিসের নাম নগদ।
নগদ নিয়ে এই মুগ্ধতা এবার ভারতীয়দের আরেকটু ছুঁয়ে গেলো। নগদ’র তৈরি করা একটি বিজ্ঞাপন নিয়ে প্রশংসা করেছেন ভারতীয়রা।

নগদ তার বিভিন্ন সুবিধা নিয়ে সম্প্রতি বেশ ক’টি বিজ্ঞাপন সম্প্রচার করেছে। এই বিজ্ঞাপনগুলো একাধারে আলোচিত ও প্রশংসিত হচ্ছে। এরই মধ্যে একটা বিজ্ঞাপন করা হয়েছে ক্যাশ আউটের চার্জ কম থাকা বিষয়ে। 

এই বিজ্ঞাপনটিতে অভিনয় করেছেন জিয়াউল হক পলাশ। বিজ্ঞাপনে দেখা যায়, পলাশ একজন ক্ষুদ্র ব্যবসায়ী। তিনি হিসাব করছেন যে, প্রতি হাজার টাকা নগদ’র মাধ্যমে ক্যাশ আউট করলে দিনে কত টাকা তার সঞ্চয় হয়। এভাবে দু বছরের সঞ্চয় জমিয়ে তিনি গ্রামে একটা টিনের বাড়ি করে ফেলেছেন বলেও বলেন। 

এই বিজ্ঞাপনটিই নিজের ফেসবুক প্রোফাইলে শেয়ার করে হিন্দুস্তান টাইমস বাংলার প্রধান কন্টেন্ট ক্রিয়েটর পিনাকী ভট্টাচার্য লিখেছেন, এরকম বাংলা বিজ্ঞাপন কবে যে কলকাতায় তৈরি হবে, কে জানে!’  

নগদ’র এই সাড়া জাগানো বিজ্ঞাপনের স্টাইলটা এসেছে প্রতিষ্ঠানটির প্রধানের কাছ থেকে। নগদ’র প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক নিজেই এই বিজ্ঞাপনের ধরণটা ঠিক করে দেন। এরপর সেটিকে চিত্রনাট্যে রূপ দেয় প্রতিষ্ঠানটির ব্র্যান্ড ও কমিউনিকেশন টিম। 

বিজ্ঞাপনটি নির্মাণ করেছেন মোস্তাফা সারওয়ার ফারুকী। ফারুকী নিজেই এই বিজ্ঞাপনটি ফেসবুকে শেয়ার করে লিখেছেন, সবাই যখন ফলোয়ার নিয়ে ব্যস্ত, তখন এই দিকে আরেকটা ম্যাথ চলছে।

বিজ্ঞাপনটি নির্মাণ সম্পর্কে বলতে গিয়ে নগদ’র ব্র্যান্ড ও কমিউনেকশনের প্রধান ইন্দ্রনীল চট্টোপাধ্যায় বলছিলেন, সহজ কথা, সাধারণ মানুষের কথা আর তার সাথে রসবোধ নিয়ে মানুষের মাঝে যাওয়া; এটাই নগদ-এর সৌন্দর্য। এই বিজ্ঞাপনটির স্টাইল এসেছে আমাদের ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুকের কাছ থেকে। এটা যে অনেকের ভালো লেগেছে, তাতে আমরা কৃতজ্ঞ।বিজ্ঞপ্তি।

ঢাকা/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়