ঢাকা     শনিবার   ০২ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

পুঁজিবাজারে সূচকের পতন হলেও লেনদেন বেড়েছে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৩, ৩১ জানুয়ারি ২০২৩  
পুঁজিবাজারে সূচকের পতন হলেও লেনদেন বেড়েছে

দেশের পুঁজিবাজারে মঙ্গলবার (৩১ জানুয়ারি) সূচকের পতন হলেও লেনদেন কিছুটা বেড়েছে। এদিন অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১১.৭৮ পয়েন্ট কমে ৬ হাজার ২৬৭.০৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ৪.২৬ পয়েন্ট কমে ১ হাজার ৩৬৬ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৬ পয়েন্ট কমে ২ হাজার ২১৯.৫৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩২৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৩১টি কোম্পানির। এছাড়া, দরপতন হয়েছে ১৩৫টি কোম্পানির এবং অপরিবর্তিত আছে ১৬১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৫৭৩ কোটি ৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৫০৯ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট। সে হিসেবে আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে ৬৩ কোটি ৬১ লাখ টাকা।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৯.৬৩ পয়েন্ট কমে ১৮ হাজার ৫১৩.৬৬ পয়েন্টে, সিএসসিএক্স ১১.৯০ পয়েন্ট কমে ১১ হাজার ৯৭.৭৮ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১.৮৬ পয়েন্ট  কমে ১৩ হাজার ২৭৭.৪৫ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৫৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ২৭টির, কমেছে ৬৫টির এবং অপরিবর্তিত আছে ৬৩টির। দিন শেষে সিএসইতে ১২ কোটি ১১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ঢাকা/এনটি/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়