ঢাকা     মঙ্গলবার   ২৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১

অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম অপরিবর্তিত

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০০, ২১ মার্চ ২০২৩  
অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম অপরিবর্তিত

বাংলাদেশের শেয়ারবাজারে মঙ্গলবার (২১ মার্চ) সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে। তবে, এদিন অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম অপরিবর্তিত ছিল।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৮ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২২২ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ৫ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৫৫ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে ২ হাজার ২২০ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩২৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দর বেড়েছে ৮৭টি কোম্পানির, দরপতন হয়েছে ১৪টির এবং অপরিবর্তিত আছে ২২৪টি কোম্পানির।

ডিএসইতে মোট ৩৪৯ কোটি ৬১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৩৪৪ কোটি ৬৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫৭ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৩৮২ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ৩৪ পয়েন্ট বেড়ে ১১ হাজার ২০ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৪১ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩৭৬ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৫৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫০টির, কমেছে ১২টির এবং অপরিবর্তিত আছে ৯৫টির। দিন শেষে সিএসইতে ১২ কোটি ২৯ লাখ ২৩ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

এনএফ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়