ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সোনারগাঁও ইউনিভার্সিটিতে কবিতা আবৃত্তি ও রচনা প্রতিযোগিতা

সংবাদ বিজ্ঞপ্তি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩০, ৩০ মার্চ ২০২৩  
সোনারগাঁও ইউনিভার্সিটিতে কবিতা আবৃত্তি ও রচনা প্রতিযোগিতা

রাজধানীর গ্রিন রোডে সোনারগাঁও ইউনিভার্সিটির ক্যাম্পাস অডিটোরিয়ামে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বুধবার (২৯ মার্চ) আলোচনা সভা, রচনা ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণী এবং ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

স্বাধীনতা ও জাতীয় দিবস সম্পর্কে গঠনমূলক বক্তব্য দেন প্রধান অতিথি সোনারগাঁও ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. আবুল বাশার। বিশেষ অতিথি উপ-উপাচার্য প্রফেসর শামীম আরা হাসান। সভাপতিত্ব করেন প্রাক্তন ট্রেজারার ও ব্যবসায় প্রশাসনের প্রফেসর মো. আল-আমিন মোল্লা।

অনুষ্ঠানের শুরুতে স্বরচিত কবিতা পাঠ করেন পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মো. ওমর ফারুক মোল্লা। অনুষ্ঠানে বক্তব্য রাখেন মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর মো. মোস্তফা হোসেন। সঞ্চালক ছিলেন রেজিস্ট্রার এস এম নূরুল হুদা।

দিনব্যাপী রচনা ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় সোনারগাঁও ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের প্রায় শতাধিক শিক্ষার্থী অংশ নেন। তাদের মধ্য রচনা প্রতিযোগিতায় ১১ জনকে এবং কবিতা আবৃত্তিতে ৮ জনকে শ্রেষ্ঠ প্রতিযোগী হিসেবে নির্বাচিত করা হয়।

রচনা প্রতিযোগিতায় বিজয়ীরা হলেন—ইয়ানূর ঝুমকী, মো. ইয়ামিন, সুমাইয়া জাহান, মো. মনির হোসেন, রাফিয়া আসমা ইভা, রেশমা আক্তার, ইমন ইসলাম, নুসরাত জাহান বৃষ্টি, শ্রাবনী বর্মন, কাশফিয়া কাজী ও মেহরাব হোসেন।

কবিতা আবৃত্তিতে বিজয়ীরা হলেন—ফাহিম মুনতাসির, ইয়ানূর ঝুমকী, মেহরাব হোসেন, ইমন ইসলাম, নূর মোহাম্মদ , কাজী আসাদুর রহমান, মো. ইয়ামিন ও মো. মনির হোসেন। পরে নির্বাচিতদের সার্টিফিকেট ও ক্রেস্ট দিয়ে পুরস্কৃত করা হয়। দোয়া ও ইফতার মাহফিলের মধ্যে দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

ঢাকা/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়