ঢাকা     বৃহস্পতিবার   ৩০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৬ ১৪৩১

চার কোম্পানির মুনাফা কমেছে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৪, ২৮ মে ২০২৩   আপডেট: ১২:৩৫, ২৮ মে ২০২৩
চার কোম্পানির মুনাফা কমেছে

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪টি কোম্পানির পরিচালনা পর্ষদ চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিক (জানুয়ারি-মার্চ, ২০২৩) ও নয় মাসের (জুলাই, ২০২২-মার্চ, ২০২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী ৯ মাসে কোম্পানিগুলোর শেয়ারপ্রতি মুনাফা কমেছে।

রোববার (২৮ মে) ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানি চারটি হলো-অ্যাসোসিয়েটেড অক্সিজেন লিমিটেড, অ্যাক্টিভ ফাইন কেমিক্যালস লিমিটেড, এএফসি অ্যাগ্রো বায়োটেক লিমিটেড ও ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালস লিমিটেড।

অ্যাসোসিয়েটেড অক্সিজেন
পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি অ্যাসোসিয়েটেড অক্সিজেন লিমিটেডের চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৫২ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানির ইপিএস ছিল ০.৪৬ টাকা। সে হিসেবে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে ০.০৬ টাকা।

অন্যদিকে চলতি হিসাব বছরের তিন প্রান্তিক বা নয় মাসে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.২৬ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) ছিল ১.৩৪ টাকা। সে হিসেবে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা কমেছে ০.০৮ টাকা। গত ৩১ মার্চ ২০২৩ তারিখে কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ টাকা।

অ্যাক্টিভ ফাইন কেমিক্যালস
পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি অ্যাক্টিভ ফাইন কেমিক্যালস লিমিটেডের চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.০২ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানির ইপিএস ছিল ০.০৪ টাকা। সে হিসেবে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা কমেছে ০.০২ টাকা। অন্যদিকে চলতি হিসাব বছরের তিন প্রান্তিক বা নয় মাসে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.১২ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) ছিল ০.২৪ টাকা। সে হিসেবে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা কমেছে ০.১২ টাকা। গত ৩১ মার্চ ২০২৩ তারিখে কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২২.১৭ টাকা।

এএফসি অ্যাগ্রো বায়োটেক
পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এএফসি অ্যাগ্রো বায়োটেক লিমিটেডের চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.০১ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানির ইপিএস ছিল ০.০৫ টাকা। সে হিসেবে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা কমেছে ০.০৪ টাকা। অন্যদিকে চলতি হিসাব বছরের তিন প্রান্তিক বা নয় মাসে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.১৭ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) ছিল ০.৩৯ টাকা। সে হিসেবে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা কমেছে ০.২২ টাকা। গত ৩১ মার্চ ২০২৩ তারিখে কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৮.৩৩ টাকা।

ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালস
পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.০১ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানির ইপিএস ছিল ০.১২ টাকা। সে হিসেবে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা কমেছে ০.১১ টাকা। অন্যদিকে চলতি হিসাব বছরের তিন প্রান্তিক বা নয় মাসে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.১০ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) ছিল ০.৬২ টাকা। সে হিসেবে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা কমেছে ০.৫২ টাকা। গত ৩১ মার্চ ২০২৩ তারিখে কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৩.৯৯ টাকা।
 

/এনটি/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়