ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সূচক বাড়লেও লেনদেন কমেছে

জ‌্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৮, ৩০ মে ২০২৩   আপডেট: ১৫:১৯, ৩০ মে ২০২৩
সূচক বাড়লেও লেনদেন কমেছে

দেশের শেয়ারবাজারে মঙ্গলবার (৩০ মে) সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন আগের দিনের চেয়ে লেনদেন কমেছে। বাজারে অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৩ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৩৪৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৭৫ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে ২ হাজার ২০২ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৭৪ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৯৩ কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ৮৬  কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৯৫ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৯৭৬ কোটি ১ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ১৭৪ কোটি ৫৬ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৯ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৭২০ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ২৩ পয়েন্ট বেড়ে ১১ হাজার ১৯৭ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ২ পয়েন্ট কমে ১৩ হাজার ৪০২ পয়েন্টে অবস্থান করছে।  

সিএসইতে ২৩৯ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৭১টির, কমেছে ৬৫টির এবং অপরিবর্তিত আছে ১০৩টির। দিন শেষে সিএসইতে ১৬ কোটি ১৬ লাখ ৩২ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ঢাকা/এনএফ/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়