ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শেয়ারবাজারে লেনদেন ১২৫৮ কোটি টাকা ছাড়িয়েছে 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৬, ৪ জুন ২০২৩   আপডেট: ১৬:০৩, ৪ জুন ২০২৩
শেয়ারবাজারে লেনদেন ১২৫৮ কোটি টাকা ছাড়িয়েছে 

বাংলাদেশের শেয়ারবাজারে রোববার (৪ জুন) সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এদিন আগের কার্যদিবসের চেয়ে লেনদেন বেড়েছে। 

প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আগের দিনের চেয়ে লেনদেন বেড়ে ১ হাজার ২৫৮ কোটি টাকা ছাড়িয়েছে। বাজারে অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম। 

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১০ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৩৬৬ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ৩ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৮২ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ২ পয়েন্ট কমে ২ হাজার ১৯৯ পয়েন্টে দাঁড়িয়েছে। 

ডিএসইতে মোট ৩৫০টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৭৭টি কোম্পানির, কমেছে ১০০টির এবং অপরিবর্তিত আছে ১৭৩টির। 

ডিএসইতে মোট ১ হাজার ২৫৪ কোটি ৪০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৯৯৭ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট। 

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩২ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৭৮৮ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ২১ পয়েন্ট বেড়ে ১১ হাজার ২৪০ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১০ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৯৫ পয়েন্টে অবস্থান করছে। 

সিএসইতে ২২০টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৬১টি কোম্পানির, কমেছে ৬৭টির এবং অপরিবর্তিত আছে ৯২টির। দিন শেষে সিএসইতে ২১ কোটি ৯৪ লাখ ৬৯ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। 

এনএফ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়