ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

‘কমবেটিং ফাইন্যান্সিং অব টেরোরিজম’ কর্মশালা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৮, ৬ জুন ২০২৩   আপডেট: ১২:৪৯, ৬ জুন ২০২৩
‘কমবেটিং ফাইন্যান্সিং অব টেরোরিজম’ কর্মশালা

ডিএসই ট্রেনিং একাডেমির উদ্যোগে ‘এন্টি-মানিলন্ডারিং অ্যান্ড কমবেটিং ফাইন্যান্সিং অব টেরোরিজম’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা হয়েছে। গত ৪ ও ৫ জুন এ কর্মশালা হয়।

অনুষ্ঠানের সমাপনী দিনে সনদ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার ড. রুমানা ইসলাম। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অনুষ্ঠানে বিএসইসির কমিশনার ড. রুমানা ইসলাম বলেন, এই ট্রেনিং প্রোগ্রামে সব জায়গায় একটি জিনিস খুব বেশি হাইলাইট করা হচ্ছে, আর তা হলো আপনার গ্রাহককে জানো (Know your customer)। ক্যামেলকো (CAMLCO) কর্মকর্তা হিসেবে এটি জানা অত্যন্ত গরুত্বপূর্ণ। যদি কোন ফেইক ডকুমেন্ট তৈরি করে কোন সন্দেহজনক লেনদেন হয় তা যদি প্রাথমিকভাবে চিহ্নিত করা যায় তবে বড় কোন ক্ষতির হাত থেকে রক্ষা পাওয়া যায়। এ বিষয়গুলোতে আপনারা সবাই লক্ষ্য রাখবেন। আমি আশা করি এই ট্রেনিং প্রোগ্রাম আপনার যে জ্ঞান অর্জন করেছেন তা কর্মক্ষেত্রে প্রয়োগ করে পুঁজিবাজারের উন্নয়নে অবদান রাখবেন।

অনুষ্ঠান শেষে তিনি প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক (ইনচার্চ) এ.জি.এম. সাত্বিক আহমেদ শাহ, উপ-মহাব্যবস্থাপক ও ডিএসই ট্রেনিং একাডেমির প্রধান সৈয়দ আল আমিন রহমান ও রিসোর্সপার্সন মো. আনোয়ারুল হক, যুগ্ম পরিচালক, বাংলাদেশ ফিনান্সিয়্যাল ইন্টিলিজেন্স ইউনিট (বিএফআইইউ) বাংলাদেশ ব্যাংক। 

উক্ত প্রশিক্ষণ কর্মশালায় রিসোর্সপার্সন হিসেবে আরও ছিলেন গাজী মনির উদ্দিন, যুগ্ম পরিচালক, বাংলাদেশ ফিনান্সিয়্যাল ইন্টিলিজেন্স ইউনিট (বিএফআইইউ) বাংলাদেশ ব্যাংক।

রিসোর্সপার্সনরা এন্টি-মানিলন্ডারিং অ্যান্ড কমবেটিং ফাইন্যান্সিং অব টেরোরিজম এর প্রয়োজনীয় বিষয়সমূহ বিস্তারিত আলোকপাত করেন।

/এনটি/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়