ঢাকা     সোমবার   ১৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩১ ১৪৩১

দাম বেড়েছে সবজির, অস্বস্তিতে ক্রেতারা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৩, ২২ সেপ্টেম্বর ২০২৩  
দাম বেড়েছে সবজির, অস্বস্তিতে ক্রেতারা

বাজারে সবজির দাম বৃদ্ধিতে ক্রেতারা অস্বস্তি প্রকাশ করেছেন। সপ্তাহের ব্যবধানে প্রায় সব সবজিতে কেজিতে গড়ে ১০ থেকে ২০ টাকা বেড়েছে। বাড়তি দামে আটকে আছে অন্য সব নিত্যপ্রয়োজনীয় পণ্য।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) রাজধানীর ধানমন্ডিসহ বিভিন্ন কাঁচাবাজারগুলো ঘুরে বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, গত এক সপ্তাহ আগের তুলনায় প্রায় সবজির দাম কেজিপ্রতি ১০ থেকে ২০ টাকা পর্যন্ত বেড়েছে। নিত্যপণ্যের দামও সাধারণ মানুষের নাগালের বাইরে চলে গেছে।

রাজধানীর কাঁচাবাজারগুলোতে ঘুরে দেখা যায়, বেগুন প্রতি কেজি ৮০ থেকে ১২০ টাকায়, ঢেঁড়স ৬০ টাকা, পটল ৬০ টাকা, বরবটি ১০০ টাকা, ঝিঙা, ৮০ টাকা, উস্তা ১০০ টাকা, পেঁপে ৫০ টাকা, কচুর লতি ৮০ টাকা, গাজর ১৪০ টাকা,  শিম ১৮০ থেকে ২৪০ টাকা, ফুলকপি প্রতি পিস ৫০ থেকে ৮০ টাকায়, কাঁচা মরিচ ২০০ টাকা, প্রতিটি পিস লাউ ৬০ ও বাঁধাকপি ৬০ টাকা ও ফুলকপি ৬০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে আলু প্রতি কেজি বিক্রি হচ্ছে ৫০ টাকায়। দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৮০ থেকে ৮৫ টাকায় এবং আমদানি করা পেঁয়াজ প্রতি কেজি বিক্রি হচ্ছে ৭০ টাকায়। এছাড়া ডিম প্রতি হালি বিক্রি হচ্ছে ৫০ থেকে ৫৫ টাকায়।

রাজধানীর নিউমার্কেটের সবজি বিক্রেতা আমির আলী রাইজিংবিডিকে জানান, গতকাল বৃহস্পতিবার রাতে বৃষ্টির কারণে পাইকারি বাজারে সবজির সরবরাহ কম ছিল। গত কয়েকদিন দেশের বিভিন্ন জায়গায় টানা বৃষ্টিতে অনেক সবজি খেতের ক্ষতি হয়েছে। তাই কৃষকরা সবজি কম নিয়ে এসেছেন। সবজি কম থাকায় দাম একটু বেশি। এখানে আমাদের কোনো হাত নেই।

রাজধানীর ধানমন্ডির সালেক গার্ডেন বাজারে কেনাকাটা করতে আসা শিক্ষার্থীর সৈকত আবীর রাইজিংবিডিকে বলেন, আমাদের মতো ব্যাচেলরদের এখন সবচেয়ে বেশি সমস্যা হচ্ছে। কারণ বাড়ি থেকে যা টাকা দেয় তাতে আমাদের মিল খরচ মেটানো যায় না। সরকারের উচিত বাজার মনিটরিং করে সাধারণ মানুষের নাগালের মধ্যে নিয়ে আসা।

/রায়হান/এসবি/ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়