ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

রাজশাহীতে কামারুজ্জামান চত্বরে হচ্ছে রেল ক্রসিংয়ে ফ্লাইওভার

বিশেষ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৬, ২৯ নভেম্বর ২০২৩  
রাজশাহীতে কামারুজ্জামান চত্বরে হচ্ছে রেল ক্রসিংয়ে ফ্লাইওভার

পরিচ্ছন্ন নগরী রাজশাহীর শহীদ এএইচএম কামারুজ্জামান চত্বর রেলক্রসিংয়ে ফ্লাইওভার নির্মাণের দুটি প্রস্তাবে অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

বুধবার (২৯ নভেম্বর) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রীসভা কমিটির ভার্চুয়াল সভায় স্থানীয় সরকার বিভাগের এই ক্রয় প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়।

এতে ব্যয় হবে ২৪৬ কোটি ৫১ লাখ ১১ হাজার ৭৬৩ টাকা।   ‘রাজশাহী মহনগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন’ প্রকল্পের আওতায় ফ্লাইওভার দুটি নির্মাণ করা হবে।  

সূত্র জানায়, ‘রাজশাহী মহনগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন’ প্রকল্পের আওতায় প্যাকেজ নং-ডব্লিউ পি-৮০এ-এর পূর্ত কাজ ক্রয়ের জন্য উন্মুক্ত দরপত্র পদ্ধতিতে দরপত্র আহ্বান করা হয়। এতে ২টি দরপত্র জমা পড়ে। ২টি প্রস্তাবই কারিগরিভাবে রেসপনসিভ হয়। দরপত্রের সব প্রক্রিয়া শেষে টিইসি কর্তৃক সুপারিশকৃত রেসপনসিভ সর্বনিম্ন দরদাতা প্রতিষ্ঠান যৌথভাবে এমবিইএল এবং এসইএল বাস্তবায়ন করবে। এ জন্য ব্যয় হবে ১৬০ কোটি ১ লাখ ৪৭ হাজার টাকা।

অপর একটি প্যাকেজ নং-ডব্লিউ পি-৮০ আওতায় পূর্ত কাজ ক্রয়ের জন্য উন্মুক্ত দরপত্র পদ্ধতিতে দরপত্র আহ্বান করা হলে ২টি দরপত্র জমা পড়ে। দরপত্রের সব প্রক্রিয়া শেষে টিইসি কর্তৃক সুপারিশকৃত রেসপনসিভ সর্বনিম্ন দরদাতা প্রতিষ্ঠান দিয়েনকো লিমিটেড প্রকল্পটি বাস্তবায়ন করবে। এতে ব্যয় হবে ৮৬ কোটি ৪৯ লাখ ৬৪ হাজার ৭৬৩ টাকা।

প্রকল্পটি বাস্তবায়ন হলে নগরবাসীর চলাচলে ভোগান্তি কমবে বলে আশা করা হচ্ছে। 
 

হাসনাত/তারা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়