ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১২ ১৪৩০

সার ও কেমিক্যাল আমদানিসহ ৮ প্রস্তাব অনুমোদন

বিশেষ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৫, ৬ ডিসেম্বর ২০২৩  
সার ও কেমিক্যাল আমদানিসহ ৮ প্রস্তাব অনুমোদন

দেশের কৃষি খাতে সারের সরবরাহ নিশ্চিত করতে রাষ্ট্রিয় পর্যায়ে বিভিন্ন দেশের সঙ্গে চুক্তি ও আন্তর্জাতিক দরপত্রের মাধ্যমে ২ লাখ ৫০ হাজার মেট্রিক টন বিভিন্ন ধরনের সার ও কেমিকাল আমদানির ৮টি প্রস্তাব অনুমোদন দিয়েছে কমিটি। কৃষি ও শিল্প মন্ত্রণালয়ের এই ৮ প্রস্তাবে মোট ব্যয় হবে ১২৪৮ কোটি ২২ লাখ ৬০ হাজার ৬৫০ টাকা।

বুধবার (৬ ডিসেম্বর) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় প্রস্তাবগুলোর  অনুমোদন দেওয়া হয়। সভায় কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিবরা উপস্থিত ছিলেন। সভা শেষে অনুমোদিত প্রস্তাবগুলোর বিভিন্ন দিক তুলে ধরেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান।

অতিরিক্ত সচিব বলেন, সভায় কৃষি মন্ত্রণালয়ের জন্য মরক্কো থেকে তিনটি প্রস্তাবে মোট এক লাখ ২০ হাজার মেট্রিক টন ডিএপি সার, কাফকো থেকে শিল্প মন্ত্রণালয়ের জন্য ১০ম লটে ৩০ হাজার মেট্রিক টন ব্যাগড গ্র্যানুলার ইউরিয়ার সার, আন্তর্জাতিক দরপত্রের মাধ্যমে ১০ হাজার মেট্রিক টন ফসফরিক এসিড, সংযুক্ত আরব আমিরাত থেকে ৩০ হাজার মেট্রিক টন বাল্ক গ্র্যানুলার ইউরিয়া সার, কাতার থেকে ৩০ হাজার মেট্রিক টন বাল্কপ্রিল্ড ইউরিয়া সার এবং সৌদি আরব থেকে ৩০ হাজার মেট্রিক টন বাল্ক গ্র্যানুলার ইউরিয়া সার আমদানি করা হবে।

/হাসনাত/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়