ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

বাংলাদেশের পাশে থাকবে এডিবি

বিশেষ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৫, ১৮ জানুয়ারি ২০২৪   আপডেট: ২০:৫৫, ১৮ জানুয়ারি ২০২৪
বাংলাদেশের পাশে থাকবে এডিবি

অর্থনৈতিক উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বাংলাদেশের পাশে থাকার আশ্বাস দিয়েছে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)। বহুজাতিক ঋণদাতা সংস্থাটি জানিয়েছে, নির্বাচনের পর বিদেশি বিনিয়োগকারীদের আস্থা বেড়েছে। ফলে, আন্তর্জাতিক বিনিয়োগকারীরা এখন এগিয়ে আসবে।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এ আশ্বাস দেন এডিবি’র আবাসিক প্রতিনিধি এডিমন গিনটিং। 

পরে এডিবি’র আবাসিক প্রতিনিধি সাংবদিকদের বলেন, বাংলাদেশের অর্থনীতি ভালো অবস্থানে আছে। নানা বৈরী পরিবেশের মধ্যেও জিডিপির প্রবৃদ্ধি ৬ শতাংশ হবে বলে আশা করা যাচ্ছে। এডিবি’র সঙ্গে বাংলাদেশের যে সুসম্পর্ক আছে, তা অব্যাহত থাকবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নানা কারণে এ দেশে বৈদেশিক মুদ্রার রিজার্ভে যে সমস্যা হয়েছে, তা ধীরে ধীরে কেটে যাবে। বিদেশি বিনিয়োগকারীদের মধ্যে নির্বাচন নিয়ে কিছুটা শঙ্কা ছিল। সেটা কেটে গেছে। তারা বিনিয়োগ শুরু করলেই এ অবস্থার উন্নতি হবে। অনেকেই এখানে বিনিয়োগের অপেক্ষায় আছেন।

তিনি বলেন, অর্থনৈতিক সবগুলো সূচকেই বাংলাদেশের অবস্থান ভালো। এখানে বৈদেশিক বিনিয়োগের ওপর সরকারের নজর দেওয়া উচিত। আশা করছি, খুব শিগগির বর্তমান সঙ্কট কেটে যাবে।

পরে অর্থমন্ত্রী বলেন, এডিবি প্রতিনিধির সঙ্গে আশাব্যঞ্জক আলোচনা হয়েছে। বাংলাদেশ নিয়ে তাদের অবস্থান জানিয়েছে। তারা বাংলাদেশের অগ্রযাত্রায় সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস দিয়েছে।

হাসনাত/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়