ঢাকা     রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

দেশে ফিরলেন বিমর্ষ মোস্তাফিজ!

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৬, ২ মে ২০২৪   আপডেট: ২১:২৬, ২ মে ২০২৪
দেশে ফিরলেন বিমর্ষ মোস্তাফিজ!

যে আনন্দ নিয়ে মোস্তাফিজুর রহমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ খেলতে ছুটে গিয়েছিলেন ভারতে, সেখান থেকে ফিরলেন বিমর্ষ হয়ে। চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল খেলেছেন বাংলাদেশের তারকা পেসার। যৌথভাবে ১৪ উইকেট নিয়ে উইকেট শিকারির তালিকায় শীর্ষে ছিলেন। তার পাশেই ছিলেন ভারতের দুই পেসার জসপ্রিত বুমরাহ ও হার্শাল পাটেল।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ খেলার জন্য মোস্তাফিজকে দেশে ফেরত এনেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ জন্যই কি মোস্তাফিজের মুখে কোনো হাসি নেই, নাকি তা বোঝার উপায় ছিল না। তবে বৃহস্পতিবার সন্ধ্যায় বিমানবন্দরে যে মোস্তাফিজকে দেখতে পাওয়া গেল তাতে স্পষ্ট, আইপিএলে পুরোটা সময় খেলতে না পারার আক্ষেপ, অনুযোগ, অসন্তোষ তার কাজ করছে।

বিমানবন্দরে থাকাকালীন দুই ভক্ত সেলফির আবদার নিয়ে গেলেও মোস্তাফিজ তাদের ফিরিয়ে দেন। মন খারাপ সময়ে ছবি তোলাতেও অনাগ্রহ ছিল তার।
গণমাধ্যমের তরফ থেকে জানতে চাওয়া হয়েছিল, আইপিএলের অভিজ্ঞতা কেমন ছিল? মোস্তাফিজ মুখে কুলুপ এঁটে সোজা গাড়িতে উঠে বিদায় নেন। কোনো টু শব্দও করেননি। অথচ এবার মোস্তাফিজ নয় ম্যাচ খেলেই নিজের সামর্থ্যের জানান দিয়েছেন।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের জন্য তাকে ফেরানো হলেও প্রথম তিন টি-টোয়েন্টিতে তাকে রাখা হয়নি। এ সময়ে তাকে বিশ্রাম দিয়েছে টিম ম্যানেজমেন্ট। শেষ দুই ম্যাচ খেলতে পারেন তিনি। মোস্তাফিজ ১৪ উইকেট পেতে খেলেছেন ৯ ম্যাচ। যেখানে তার ইকোনমি ৯.২৬। আইপিএলে নিজের প্রথম আসরে সেরা উদীয়মান ক্রিকেটারের পুরস্কার জিতেছিলেন। সেবার সানরাইজার্স হায়দরাবাদকে শিরোপা জেতাতে বড় ভূমিকা রেখেছিলেন। ১৬ ম্যাচে পেয়েছিলেন ১৭ উইকেট। আইপিএলে এখন পর্যন্ত এটাই তার সেরা সাফল্য।

এবার যেভাবে বল হাতে দ্যুতি ছড়াচ্ছিলেন পুরো মৌসুম খেলতে পারলে নিশ্চিতভাবেই আগের রেকর্ডকে ছাড়িয়ে যেতে পারতেন। সেই সুযোগ আর পেলেন কই।

মোস্তাফিজকে দেশে ফেরত আনার কারণ প্রসঙ্গে বিসিবির পরিচালক ও ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস বলেছিলেন, ‘‘মোস্তাফিজকে আমরা ১ তারিখ পর্যন্ত খেলতে দিয়েছি। ২ তারিখে সে চলে আসবে। ৩ তারিখে সে অ্যাভেইলেভল। তাকে ব্যাক করানোর কারণ কিন্তু শুধু জিম্বাবুয়ে সিরিজে খেলানোর জন্য না। তাকে ওয়ার্কলোড দিয়ে আমরা খেলাব। এখানে আনলে তাকে পরিকল্পনা দেব।’

‘জাতীয় দলের স্বার্থ প্রথমে। আপনারা জানেন, ২০২১ সালে দুজন খেলোয়াড় আইপিএল খেলে কিন্তু বিশ্বকাপে জয়েন করেছিল। ওখানে তারা ক্লান্ত ছিল। তারাও বলেছে তারা ক্লান্ত। আমরা ওরকম কোনো পরিস্থিতি তৈরি করতে চাই না।’ – যোগ করেন তিনি।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ