ঢাকা     বৃহস্পতিবার   ২৪ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৯ ১৪২৭ ||  ০৬ সফর ১৪৪২

বিবিএস কেবলসের শেয়ার কারসাজিতে ১১ ব্যক্তি-প্রতিষ্ঠানকে জরিমানা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৯, ১৩ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
বিবিএস কেবলসের শেয়ার কারসাজিতে ১১ ব্যক্তি-প্রতিষ্ঠানকে জরিমানা

বিবিএস কেবলসের লোগো

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বিবিএস কেবলসের শেয়ার কারসাজিতে জড়িত থাকার অভিযোগে কোম্পানিটির পরিচালনা পর্ষদসহ ১১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) বিএসইসির ৭৩৫তম সভায় এ জরিমানা করা হয়েছে।

বিএসইসির নির্বাহী পরিচালক (চলতি দায়িত্ব) ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বিবিএস কেবলসের চেয়ারম্যানের স্ত্রী খাদিজা তাহেরাকে ৩ কোটি টাকা জরিমানার সিদ্ধান্ত নিয়েছে কমিশন। এছাড়া ব্যবস্থাপনা পরিচালক আবু নোমান হাওলাদারকে ১ কোটি টাকা, তার ভাই আবু নাইম হাওলাদারকে ১০ লাখ টাকা, তার ব্রাদার ইন ল ফরহাদ হোসেনকে ৩০ লাখ টাকা, মনোনিত পরিচালক সৈয়দ ফেরদৌস রায়হান কিরমানিকে ৫ লাখ টাকা, কবির আহমেদ অ্যান্ড অ্যাসোসিয়েটকে ২৫ লাখ টাকা, ব্রোকারেজ হাউজ প্রুডেনশিয়াল ক্যাপিটালকে ৫৫ লাখ টাকা, আব্দুল কাইয়ুম অ্যান্ড অ্যাসোসিয়েটকে ১ কোটি ৮০ লাখ টাকা, মো. নজরুল ইসলাম অ্যান্ড অ্যাসোসিয়েটকে ২৫ লাখ টাকা, সৈয়দ আনিসুর রহমানকে ২৫ লাখ টাকা ও হাসান জামিলকে ৩৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। 

এছাড়া যথাসময়ে পিএসই প্রকাশ না করায় বিবিএস কেবলসের প্রত্যেক পরিচালককে (স্বতন্ত্র পরিচালক ব্যতিত) ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

ঢাকা/এনটি/জেডআর

সর্বশেষ

পাঠকপ্রিয়