ঢাকা     মঙ্গলবার   ২৯ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১৪ ১৪২৭ ||  ১১ সফর ১৪৪২

লভ্যাংশ দেয়নি ফারইস্ট ফাইন্যান্স  

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৭, ১৬ সেপ্টেম্বর ২০২০  
লভ্যাংশ দেয়নি ফারইস্ট ফাইন্যান্স  

ফারইস্ট ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের লোগো

পুঁজিবাজারে তালিকাভুক্ত ফারইস্ট ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টের পর্ষদ ২০১৯ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ার হোল্ডারদের জন্য ‘নো ডিভিডেন্ড’ঘোষণা করেছে। 

একইসঙ্গে কোম্পানিটি প্রথম ও দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদন অনুযায়ী লোকসানে রয়েছে কোম্পানিটি। 

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ দেয়নি পর্ষদ। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৪ টাকা ৩৮ পয়সা। শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২ টাকা ৮৫ পয়সা। 

কোম্পানিটির বার্ষিক সাধারণ (এজিএম) সভা আগামী ২৯ অক্টোবর সকাল ১০টায় ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ৭ অক্টোবর নির্ধারণ করা হয়েছে।

এদিকে, কোম্পানির প্রথম প্রান্তিকে (জানুয়ারি থেকে মার্চ, ২০২০) শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৭৩ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ২ টাকা ৯৩ পয়সা।

দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল থেকে জুন, ২০২০) কোম্পানির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৩৮ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ৫২ পয়সা।

২০২০ সালের জানুয়ারি থেকে জুন পর্যন্ত ছয় মাসে কোম্পানির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১ টাকা ১১ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ৩ টাকা ৪৫ পয়সা।

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিটি গত দুই বছরও বিনিয়োগকারীদের কোনো লভ্যাংশ দেয়নি।

ঢাকা/এনএফ/জেডআর

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়