ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শেয়ারবাজারে লেনদেন ছাড়িয়েছে ১১৯৮ কোটি টাকা 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৮, ৩১ মে ২০২৩  
শেয়ারবাজারে লেনদেন ছাড়িয়েছে ১১৯৮ কোটি টাকা 

দেশের শেয়ারবাজারে বুধবার (৩১ মে) সূচকের মিশ্রপ্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এদিন আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে। প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আগের দিনের চেয়ে লেনদেন বেড়ে ১১৯৮ কোটি টাকা ছাড়িয়েছে। বাজারে অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্ট কমে ৬ হাজার ৩৩৯ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৭৬ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট কমে ২ হাজার ১৯৮ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৬১টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৬৪ টি কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ১১৫টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৮২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ১ হাজার ১৯৮ কোটি ৬৫ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৯৭৬ কোটি ১ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬ পয়েন্ট কমে ১৮ হাজার ৭১৪ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসসিএক্স ২ পয়েন্ট কমে ১১ হাজার ১৯৫ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৪১১ পয়েন্টে অবস্থান করছে।  

সিএসইতে ২২৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৬২টির, কমেছে ৭৩টির এবং অপরিবর্তিত আছে ৯৪টির। দিন শেষে সিএসইতে ১৯ কোটি ৭৩ লাখ ২৪ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ঢাকা/এনএফ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়