ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

শেয়ারবাজারে লেনদেন ১২৫৬ কোটি টাকা ছাড়িয়েছে 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৩, ৫ জুন ২০২৩  
শেয়ারবাজারে লেনদেন ১২৫৬ কোটি টাকা ছাড়িয়েছে 

দেশের শেয়ারবাজারে সোমবার (৫ জুন) আগের দিনের চেয়ে সূচক কমেছে। তবে, এদিন বাজারে লেনদেন কিছুটা বেড়েছে। প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ১ হাজার ২৫৬ কোটি টাকা ছাড়িয়েছে। বাজারে অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম। 

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৯ পয়েন্ট কমে ৬ হাজার ৩৫৬ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক শূন্য দশমিক ৭০ পয়েন্ট কমে ১ হাজার ৩৮২ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক শূন্য দশমিক ৮৩ পয়েন্ট কমে ২ হাজার ১৯৮ পয়েন্টে দাঁড়িয়েছে। 

ডিএসইতে মোট ৩৬১টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৭১টি কোম্পানির, কমেছে ১১১টির এবং অপরিবর্তিত আছে ১৭৯টির। 

ডিএসইতে মোট ১ হাজার ২৫৬ কোটি ৬৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ২৫৪ কোটি ৪০ লাখ টাকার শেয়ার ও ইউনিট। 

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১১ পয়েন্ট কমে ১৮ হাজার ৭৭৬ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ৫ পয়েন্ট কমে ১১ হাজার ২৩৫ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১৬ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৪৪১ পয়েন্টে অবস্থান করছে। 

সিএসইতে ২৩২টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৬০টির, কমেছে ৭৯টির এবং অপরিবর্তিত আছে ৯৩টির। দিন শেষে সিএসইতে ২২ কোটি ৮৮ লাখ ১০ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। 

এনএফ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়