Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৯ মে ২০২১ ||  বৈশাখ ২৬ ১৪২৮ ||  ২৬ রমজান ১৪৪২

উৎসবের আগে বৈশাখী ভাতা পেলেন না শিক্ষকরা 

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৫, ১৩ এপ্রিল ২০২১   আপডেট: ১৭:৫৯, ১৩ এপ্রিল ২০২১
উৎসবের আগে বৈশাখী ভাতা পেলেন না শিক্ষকরা 

১৪ এপ্রিল (বুধবার) পালিত হবে পহেলা বৈশাখ। এই উৎসবকে আনন্দমুখর করতে কয়েক বছর ধরে বৈশাখী ভাতা দিচ্ছে সরকার। বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের কর্মরত এমপিওভুক্ত স্কুল-কলেজ ও মাদরাসা শিক্ষকরা মূল বেতনের ২০ শতাংশ নববর্ষের ভাতা পেয়ে থাকেন। তবে, যে  কারণে উৎসব ভাতা দেওযা হয়, সেই উৎসবের আগে ভাতা টাকা পেলেন না শিক্ষক-কর্মচারীরা।  

জানা গেছে, পহেলা বৈশাখের আগে দিন মঙ্গলবার (১৩এপ্রিল) এমপিওভুক্ত মাদ্রাসা শিক্ষক-কর্মচারীদের বৈশাখী ভাতার জন্য ৫৭ কোটি টাকার চেক ছাড় করা হয়েছে। এই টাকা মঙ্গলবার ব্যাংকে গেলেও কোনো শিক্ষক টাকা তুলতে পারবেন না।

এদিকে, কারিগরি অধিদফতর বৈশাখী ভাতার চেক মঙ্গলবার দুপুরের পর ছাড় করেছে। আর সোমবার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে শিক্ষক-কর্মচারীদের বৈশাখী ভাতার চেক ছাড় করা হলেও বেশিরভাগ শিক্ষক মঙ্গলবার এই টাকা তুলতে পারেননি।

শিক্ষকরা জানিয়েছেন, ব্যাংকগুলোতে অস্বাভাবিক ভিড় ছিল। এই ভিড় পার হয়ে যারা গেছেন তাদেরকে ব্যাংক থেকে টাকা দেওয়া হয়নি। ব্যাংক কর্তৃপক্ষ বলেছে, এ ভাতা টাকা পরে নিতে হবে।

জানতে চাইলে মাদ্রাসা অধিদফতরের উপ-পরিচালক (অর্থ) মোহাম্মদ শামসুজ্জামান বলেন, ‘জিও (সরকার আদেশ) সংক্রান্ত সমস্যার কারণে বৈশাখীর ভাতার চেক ছাড় করতে দেরি হয়েছে। এজন্য দুঃখপ্রকাশ করছি। বুধবার থেকে এক সপ্তাহের লকডাউন থাকার কারণে টাকা তোলার সময় বাড়িয়ে দিয়েছি।  শিক্ষকরা আগামী ২৫ এপ্রিল পর্যন্ত এই টাকা তুলতে পারবেন।’

/ইয়ামিন/এনই/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়