ঢাকা     শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২০ ১৪২৯

প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল সোমবার

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৬, ২৭ নভেম্বর ২০২২   আপডেট: ২২:১০, ২৭ নভেম্বর ২০২২
প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল সোমবার

ফাইল ফটো

সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে ৩২ হাজারের বেশি সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল আগামীকাল সোমবার (২৮ নভেম্বর) প্রকাশ করা হবে।

রোববার (২৭ নভেম্বর) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

সারা দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে ৩২ হাজার ৫৭৭ জন শিক্ষক নিয়োগ দেওয়া হবে। ১৩ লাখের বেশি চাকরিপ্রার্থী নিয়োগ পরীক্ষায় অংশ নিয়েছিলেন। লিখিত ও মৌখিক পরীক্ষার নম্বর একত্রিত করে চূড়ান্ত ফল প্রকাশ করা হবে। বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) কম্পিউটার সায়েন্স বিভাগ ফল তৈরির কাজ শেষ করেছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের একটি সূত্র জানিয়েছে, গত বৃহস্পতিবার প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগের ফল প্রকাশ নিয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব, অধিদপ্তরের মহাপরিচালক এবং বুয়েটের মধ্যে একটি সভা হয়। সভায় ফল প্রকাশের চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়। আগামীকাল সোমবার দুপুরের পর ফল প্রকাশ করা হবে।

২০২০ সালের ২০ অক্টোবর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। চলতি বছরের ২২ এপ্রিল থেকে তিন ধাপে ৬১ জেলায় (তিন পার্বত্য জেলা ব্যতীত) এ নিয়োগ পরীক্ষা হয়। প্রথম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন ৪০ হাজার ৮৬২ জন, দ্বিতীয় ধাপে ৫৩ হাজার ৫৯৫ এবং তৃতীয় ধাপে ৫৭ হাজার ৩৬৮ জন। এ নিয়োগ পরীক্ষায় আবেদন করেন ১৩ লাখ ৯ হাজার ৪৬১ প্রার্থী।

ইয়ামিন/রফিক

সর্বশেষ

পাঠকপ্রিয়