ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

গুচ্ছভুক্ত প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ১৭ জুন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩১, ৬ এপ্রিল ২০২৩   আপডেট: ০৯:৩৩, ৬ এপ্রিল ২০২৩
গুচ্ছভুক্ত প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ১৭ জুন

গুচ্ছভুক্ত তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (চুয়েট-রুয়েট-কুয়েট) ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ১৭ জুন অনুষ্ঠিত হবে। আগামী ১০ মে থেকে শুরু হবে ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া।

বুধবার (৫ এপ্রিল) প্রকৌশল গুচ্ছের কেন্দ্রীয় ভর্তি কমিটির এক সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ও প্রকৌশল গুচ্ছে চুয়েটের প্রতিনিধি অধ্যাপক ড. মইনুল ইসলাম জানান, আগামী ১৭ জুন এবারের প্রকৌশল গুচ্ছের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আজকের সভায় এটি চূড়ান্ত করা হয়েছে। তাছাড়া, ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হলে সেখানে বিস্তারিত জানিয়ে দেওয়া হবে। 

আসন্ন ঈদুল ফিতরের আগেই বিজ্ঞপ্তিটি প্রকাশ হবে জানিয়ে তিনি বলেন, সভায় ভর্তি পরীক্ষার আবেদন শুরুর তারিখসহ আরও কিছু বিষয়ও আলোচনা হয়েছে। সে হিসেবে আগামী ১০ মে থেকে শুরু হবে ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া। যদিও ওইদিন শুরু করতে না পারলেও দুয়েকদিন আগে-পরে হলেও এই প্রক্রিয়া শুরু হবে। তবে ১৭ জুন ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে সেটা নিশ্চিত।

প্রকৌশল গুচ্ছভুক্ত তিন বিশ্ববিদ্যালয় হলো-রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট), চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট)। গত বছর পরীক্ষার দায়িত্বে ছিল কুয়েট। এর আগে চুয়েট দায়িত্ব পালন করে। এবারই প্রথমবারের মতো রুয়েট ভর্তি পরীক্ষা গ্রহণের দায়িত্ব পালন করবে।

ইয়ামিন/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়