RisingBD Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ৩০ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৬ ১৪২৭ ||  ১২ রবিউস সানি ১৪৪২

চার তারকা পেলেন ‘পদ্মশ্রী’

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১০, ২৬ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চার তারকা পেলেন ‘পদ্মশ্রী’

ভারতের অন্যতম সম্মানজনক বেসামরিক ‘পদ্ম’ পদক পেলেন চার বলিউড তারকা।

দেশটির প্রজাতন্ত্র দিবসকে সামনে রেখে গতকাল শনিবার চলতি বছরে এই পদকপ্রাপ্তদের তালিকা ঘোষণা করা হয়েছে। এ বছর জনপ্রিয় বলিউড নির্মাতা করন জোহর, অভিনেত্রী কঙ্গনা রাণৌত, সংগীতশিল্পী আদনান সামি ও নির্মাতা একতা কাপুরের পেয়েছেন ‘পদ্মশ্রী’ পুরস্কার। ইন্ডিয়া টুডে ডটকম এই তথ্য জানিয়েছে।

পদ্মবিভূষণ, পদ্মভূষণ এবং পদ্মশ্রী এই তিনটি ক্যাটাগরিতে প্রদান করা হয় ‘পদ্ম’ পদক। সংস্কৃতি, শিল্প, সামাজিক কর্মকাণ্ড, জন কল্যাণ, বিজ্ঞান-প্রযুক্তি, বাণিজ্য, চিকিৎসা, শিক্ষা, খেলাধুলাসহ অন্যান্য শাখায় বিশেষ অবদান রাখার জন্য প্রতি বছর ভারতীয় সরকারের পক্ষ থেকে এ পুরস্কার প্রদান করা হয়।

কঙ্গনা রাণৌত বলেন, আমি খুবই আনন্দিত ও সম্মানিতবোধ করছি। আমাকে স্বীকৃতি দেয়ার জন্য ধন্যবাদ। এই পুরস্কার সেই সকল নারীদের উৎসর্গ করছি যারা স্বপ্ন দেখার সাহস করে। পাশাপাশি সকল মেয়ে, মা এবং সেই সকল নারী যাদের স্বপ্নে এই দেশের ভবিষ্যৎ তৈরি হবে।

এক বিবৃতিতে করন জোহর বলেন, খুব কম সময়ই এমন হয়, যখন আমি কিছু বলার ভাষা খুঁজে পাই না, পদ্মশ্রী পাওয়া তেমন একটি সময়। সর্বোচ্চ সম্মানসূচক রাষ্ট্রীয় পদক পাওয়ায় সম্মানিতবোধ করছি। এখন অনেক বেশি আবেগ কাজ করছে। আমার স্বপ্ন নিয়ে কাজ করে সবাইকে বিনোদনের সুযোগ দেয়ার জন্য ধন্যবাদ। আমি জানি, আমার বাবা খুব খুশি হবেন। এই মুহূর্তে তাকে পাশে পেলে অনেক ভালো লাগত।

 

ঢাকা/মারুফ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়