ঢাকা     সোমবার   ১৭ জানুয়ারি ২০২২ ||  মাঘ ৩ ১৪২৮ ||  ১৩ জমাদিউস সানি ১৪৪৩

জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:৪৪, ১৩ মার্চ ২০১৩   আপডেট: ০৮:৪৫, ১১ আগস্ট ২০২০
জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান

বিনোদন প্রতিবেদক

জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১১ আজ বুধবার প্রদান করা হবে। এ উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পুরস্কার বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানের প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভাপতিত্ব করবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

বিকেল ৩টা ৩০ মিনিটে আমন্ত্রিত অতিথিদের আসন গ্রহণ এবং ৪টা ১০ মিনিটে তথ্যসচিব হেদায়েতুল্লাহ আল মামুনের স্বাগত ভাষণের মাধ্যমে অনুষ্ঠান শুরু হবে। বিকেল ৪টা ১৫ মিনিটে বক্তব্য দেবেন তথ্যমন্ত্রী এবং ৪টা ২৫ মিনিটে বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর জাতীয় চলচ্চিত্র-২০১১ নির্বাচিতদের নামের তালিকা এবং তাঁদের ওপর নির্মিত ভিডিওচিত্র প্রদর্শিত হবে।
 
সবশেষে প্রধানমন্ত্রী কর্তৃক নির্বাচিতদের পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানটি বাংলাদেশ টেলিভিশন সরাসরি সম্প্রচার করবে।
 
পুরস্কার পাচ্ছেন যারা
 
আজীবন সন্মাননা - আব্দুর রাজ্জাক, শ্রেষ্ঠ চলচ্চিত্র - প্রযোজক এশা ইউসুফ ও ফরিদুর রেজা সাগর (গেরিলা), শ্রেষ্ঠ প্রামাণ্য চলচ্চিত্র - প্রযোজক ফকরুল আরেফীন ও প্রযোজক চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর (আল বদর ও লোকনায়ক কাঙ্গাল হরিনাথ), শ্রেষ্ঠ চলচিত্র পরিচালক নাসির উদ্দিন ইউসুফ (গেরিলা), শ্রেষ্ঠ সংগীত পরিচালক হাবিব ওয়াহিদ (প্রজাপতি), প্রধান চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা - ফেরদৌস আহমেদ (কুসুম কুসুম প্রেম), পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা এম এ আলমগীর (কে আপন কে পর), খল চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা শতাব্দী ওয়াদুদ এবং মিশা সওদাগর (গেরিলা এবং বস্ নাম্বার ওয়ান), প্রধান চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী - জয়া আহসান গেরিলা, পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী ফরিদা আখতার ববিতা (কে আপন কে পর), শ্রেষ্ঠ শিশু শিল্পী - সেমন্তী  (খন্ডগল্প ১৯৭১), শ্রেষ্ঠ কাহিনীকার ড. মুহম্মদ জাফর ইকবাল (আমার বন্ধু রাশেদ), শ্রেষ্ঠ চিত্র নাট্যকার -নাসির উদ্দীন ইউসুফ ও এবাদুর রহমান (গেরিলা), শ্রেষ্ঠ সংলাপ রচয়িতা - নাসির উদ্দীন ইউসুফ ও এবাদুর রহমান (গেরিলা), শ্রেষ্ঠ গায়ক - কুমার বিশ্বজিৎ (প্রজাপতি), শ্রেষ্ঠ গায়িকা  নাজমুন মুনিরা (ন্যান্সি) (প্রজাপতি), শ্রেষ্ঠ গীতিকার শফিক তুহিন (প্রজাপতি), শ্রেষ্ঠ সুরকার - ইমন সাহা (কুসুম কুসুম প্রেম), শ্রেষ্ঠ চিত্রগ্রাহক - এল. অপু রোজারিও (আমার বন্ধু রাশেদ), শ্রেষ্ঠ শব্দ গ্রাহক-রতন পাল (আমার বন্ধু রাশেদ), শ্রেষ্ঠ সম্পাদক-সামির আহমেদ (গেরিলা), শ্রেষ্ঠ শিল্প নির্দেশক-অনিমেষ আইচ (গেরিলা), শ্রেষ্ঠ মেকাপম্যান- আলী বাবুল (গেরিলা), শ্রেষ্ঠ পোষাক ও সাজ-সজ্জা- শিমুল ইউসুফ (গেরিলা)।

রাইজিংবিডি২৪.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়