ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কে হচ্ছেন বানসালির সিনেমার নায়ক

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪১, ২ সেপ্টেম্বর ২০২০  
কে হচ্ছেন বানসালির সিনেমার নায়ক

বলিউড অভিনেতা রণবীর সিং। সঞ্জয় লীলা বানসালি পরিচালিত ‘রাম লীলা’, ‘বাজিরাও মাস্তানি’ ও ‘পদ্মাবত’ সিনেমায় অভিনয় করে বিশেষ খ্যাতি পেয়েছেন।

এদিকে অনেকদিন ধরেই গুঞ্জন, ‘বাইজু বাওরা’ নামে সিনেমা নির্মাণ করবেন বানসালি। কিন্তু এতে কেন্দ্রীয় চরিত্রে কে অভিনয় করবেন তা এখনো জানা যায়নি। এ নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা। তবে গুঞ্জন শোনা গিয়েছিল, সিনেমাটিতে রণবীর সিংকে দেখা যাবে। 

পিংকভিলা ডটকমের এক প্রতিবেদনে বলা হয়েছে, রণবীর সিং ও সঞ্জয় লীলা বানসালির একসঙ্গে সিনেমা করতে চেয়েছিলেন। কিন্তু ‘বাইজু বাওরা’ সিনেমায় রণবীর সিং থাকছেন না। বরং, রণবীর সিংয়ের পরিবর্তে রণবীর কাপুরকে চাইছেন নির্মাতা। তবে এ বিষয়ে এখনো কোনো আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়নি।

এ প্রসঙ্গে একটি সূত্র সংবাদমাধ্যমটিতে বলেন, ‘সিনেমায় দু’টি প্রধান চরিত্র রয়েছে। একটি বাইজু, অন্যটি তানসেন। রণবীর কাপুর এই সিনেমায় বাইজু চরিত্রে অভিনয় করবেন। সম্প্রতি এই অভিনেতা বানসালির অফিসে গিয়েছিলেন এবং মৌখিকভাবে সম্মতি জানিয়েছেন। এই অভিনেতার টিম বাকি প্রক্রিয়া নিয়ে কাজ করছেন।’

বর্তমানে আলিয়া ভাটকে নিয়ে ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়ারি’ সিনেমা নির্মাণ করছেন বানসালি। এই সিনেমার কাজ শেষ হলেই ‘বাইজু বাওরা’ সিনেমার প্রি-প্রোডাকশনের কাজ শুরু করবেন তিনি।

এর আগে ১৯৫২ সালে ‘বাইজু বাওরা’ নামে একটি সিনেমা তৈরি হয়। এতে অভিনয় করেন মীনা কুমারি ও ভারত ভূষণ। সিনেমাটির গল্প একজন তরুণ সংগীতজ্ঞকে নিয়ে, যিনি মুগল সম্রাট আকবরের দরবারে তানসেনকে চ্যালেঞ্জ জানান। তিনি মনে করতেন, তার বাবার মৃত্যুর জন্য তানসেন দায়ী। এজন্য তিনি প্রতিশোধ নিতে চেয়েছিলেন।

ঢাকা/মারুফ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়