ঢাকা     সোমবার   ০৪ জুলাই ২০২২ ||  আষাঢ় ২০ ১৪২৯ ||  ০৪ জিলহজ ১৪৪৩

দেশের প্রথম ইংরেজি চলচ্চিত্রের একঝলক (ভিডিও)

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩২, ১৮ ডিসেম্বর ২০২০   আপডেট: ১২:৩৫, ১৮ ডিসেম্বর ২০২০

অভিনেতা-নির্মাতা গাজী রাকায়েত নির্মাণ করেছেন দেশের প্রথম পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দ্য গ্রেভ’। সরকারি অনুদানে নির্মিত এ চলচ্চিত্র নিয়ে শুরু থেকেই দর্শক মনে আগ্রহ তৈরি হয়। এবার মুক্তি পেয়েছে এ চলচ্চিত্রের অফিশিয়াল ট্রেইলার। বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) সন্ধ্যায় মুক্তি পেয়েছে প্রায় সাড়ে তিন মিনিট দৈর্ঘ্যের ট্রেইলারটি। যাতে ফুটে উঠেছে এ চলচ্চিত্রের গল্প ভাবনা।

চলচ্চিত্রটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন গাজী রাকায়েত ও মৌসুমী হামিদ। এছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন—মামুনুর রশীদ, দিলারা জামান, আশিউল ইসলাম, সুষমা সরকার, এ কে আজাদ সেতু, দীপান্বিতা, ওমর ফারুক প্রমুখ।

১৯৯৭ সালে সালাহউদ্দিন লাভলু নির্মাণ করেছিলেন ‘গোর’ নামে একটি নাটক। চিত্রনাট্য রচনার পাশাপাশি এতে অভিনয়ও করেছিলেন গাজী রাকায়েত। এটি প্রচার হয়েছিল ১৯৯৮ সালে। আর এটিকে উপজীব্য করে গাজী রাকায়েত নির্মাণ করেছেন ‘দ্য গ্রেভ’ চলচ্চিত্রটি।

এরই মধ্যে চলচ্চিত্রটি সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে। আগামী ২৫ ডিসেম্বর মুক্তি পাবে এটি। এ বিষয়ে নির্মাতা গাজী রাকায়েত বলেন—মুজিব জন্মশতবর্ষ আমাদের জন্য ঐতিহাসিক মুহূর্ত। পাশাপাশি ‘দ্য গ্রেভ’ বাংলাদেশের প্রথম ইংরেজি চলচ্চিত্র হিসেবে ছাড়পত্র পেল। এটাও আমাদের জন্য গৌরবের। আশা করছি, চলচ্চত্রটি দেশ-বিদেশে সমাদৃত হবে।

‘দ্য গ্রেভ’ বাংলা ভাষায়ও নির্মিত হয়েছে, যার নাম রাখা হয়েছে ‘গোর’। তবে দুটি সিনেমার শুটিং আলাদা আলাদাভাবে হয়েছে বলে জানিয়েছেন নির্মাতা গাজী রাকায়েত।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়