ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

না ফেরার দেশে ‘সংশপ্তক’র মালু

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৫, ১৯ জানুয়ারি ২০২১   আপডেট: ১৫:৩৭, ১৯ জানুয়ারি ২০২১
না ফেরার দেশে ‘সংশপ্তক’র মালু

না ফেরার দেশে অভিনেতা মুজিবুর রহমান দিলু। তার বয়স হয়েছিল ৬৯।

রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন এই অভিনেতা। মঙ্গলবার (১৯ জানুয়ারি) ভোরে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

এই অভিনেতার বড় ভাই আতাউর রহমান সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে খবরটি জানিয়ে লিখেছেন, ‘আমার ছোট ভাই বীর মুক্তিযোদ্ধা, কীর্তিমান মঞ্চ ও টেলিভিশন অভিনেতা মুজিবুর রহমান দিলু নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে আজ সকাল ৬টা ৩৫ মিনিটে এই পৃথিবীর মায়া ছেড়ে অসীমের যাত্রী হয়েছেন।’

প্রয়াত এই অভিনেতার আত্মার শান্তি কামনা করে তিনি আরো লিখেছেন, ‘সে জীবন যুদ্ধে যেমন ছিল এক পরাক্রান্ত সৈনিক, তেমনি ছিল এক বর্ণিল জীবনের অধিকারী। তার আত্মার চির শান্তি কামনাই দেশবাসীদের কাছে আমাদের প্রত্যাশা।’

মঞ্চ নাটকের মাধ্যমে অভিনয় ক্যারিয়ার শুরু করেন মুজিবুর রহমান দিলু। তার উল্লেখযোগ্য মঞ্চ নাটকের মধ্যে রয়েছে—  ‘আমি গাধা বলছি’, ‘নানা রঙ্গের দিনগুলি’, ‘জনতার রঙ্গশালা’, ‘নীল পানিয়া’, ‘আরেক ফাল্গুন’, ‘ওমা কী তামাশা’ইত্যাদি।

১৯৭২ সালে তিনি বাংলাদেশ টেলিভিশনের তালিকাভুক্ত শিল্পী হন। ১৯৭৬ সাল থেকে টেলিভিশনে নিয়মিত অভিনয় শুরু করেন। ‘সংশপ্তক’ নাটকের মালু চরিত্রে অভিনয় করে বিশেষ পরিচিতি পেয়েছেন দিলু।

২০০৫ সালে গুলেন বারি সিনড্রোমে আক্রান্ত হয়ে দীর্ঘদিন কোমায় ছিলেন দিলু। পরে তিনি সুস্থ হয়ে স্বাভাবিক জীবন-যাপন শুরু করেন। চলতি মাসের শুরুর দিকে ফুসফুসের সংক্রমণ নিয়ে উত্তরার একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। এরপর তাকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

ঢাকা/মারুফ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়