RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১৪ ১৪২৭ ||  ১৪ রজব ১৪৪২

ঢালিউডে শান্ত খানের হুংকার

প্রকাশিত: ১৯:০৪, ২৭ জানুয়ারি ২০২১   আপডেট: ১৯:০৬, ২৭ জানুয়ারি ২০২১
ঢালিউডে শান্ত খানের হুংকার

ঢাকাই চলচ্চিত্রে নতুন খানের আগমন ঘটেছে। বিগ বাজেটের সিনেমার মাধ্যমে তার চলচ্চিত্রে অভিষেক। এরই মধ্যে বলিউড, টলিউড ও দেশীয় নায়িকাদের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন। প্রতিনিয়ত নিজেকে প্রস্তুত করছেন। ঢালিউড রাজত্ব করার হুংকার দিয়েছেন এই চিত্রনায়ক।

স্বাভাবিক কারণে অনেকের মনে প্রশ্ন জেগেছে—কে এই নতুন খান? চিত্রনায়কের বাইরে শান্তর আরেক পরিচয় তিনি দেশের স্বনামধন্য প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খানের একমাত্র পুত্র।

শান্ত খান একের পর এক সিনেমায় কাজ করে যাচ্ছেন। তাদের প্রযোজনা প্রতিষ্ঠান থেকে এরই মধ্যে বিগ বাজেটের বেশ কিছু সিনেমা নির্মিত হয়েছে। এসব সিনেমায় দেশ সেরা চিত্রনায়ক শাকিব খান, ওপার বাংলার সুপারস্টার দেবের মতো শিল্পীরা অভিনয় করেছেন। শান্ত খানও নিজেদের প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যানারে নির্মিত চলচ্চিত্রে অভিনয় করছেন।

শান্ত খানের ক্যারিয়ারের প্রথম সিনেমা ‘প্রেম চোর’। উত্তম আকাশ পরিচালিত এ সিনেমায় তার বিপরীতে অভিনয় করেন পাঞ্জাবি অভিনেত্রী নেহা আমান দ্বীপ। এরই মধ্যে সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। এরপর ‘বিক্ষোভ’ সিনেমার শুটিং শুরু করেন শান্ত। শামীম আহমেদ রনি পরিচালিত এ সিনেমায় তার বিপরীতে অভিনয় করছেন ওপার বাংলার নন্দিত অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জি। করোনার কারণে সিনেমাটির শুটিং দীর্ঘদিন বন্ধ থাকার পর সম্প্রতি এর দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। সিনেমাটি এখন মুক্তির অপেক্ষায়। কিছুদিন আগে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ সিনেমার কাজও শেষ করেছেন তিনি। এটি সেন্সর বোর্ডে জমা দেওয়া হয়েছে।

এদিকে নতুন আরো কয়েকটি সিনেমায় অভিনয়ের ঘোষণা দিয়েছেন শান্ত খান। এর মধ্যে ‘বুবুজান’ সিনেমার শুটিংয়ে আগামী ১৪ ফেব্রুয়ারি অংশ নেবেন শান্ত খান। শামীম আহমেদ রনি পরিচালিত এই সিনেমায় শান্তর সঙ্গে জুটি বেঁধে অভিনয় করবেন সালোয়া। এতে বুবুজান চরিত্রে অভিনয় করবেন চিত্রনায়িকা মাহিয়া মাহি।

নতুন বছরের পরিকল্পনা নিয়ে শান্ত খান রাইজিংবিডিকে বলেন—‘২০২০ সালে পুরো পৃথিবীতে বড় একটি আঘাত হেনেছে করোনা। ২০২১ সালেও আমরা স্বাভাবিক জীবনে ফিরতে পারিনি। তবু আশা করছি, খুব শিগগির স্বাভাবিক জীবনে ফিরতে পারব। সেই লক্ষ্যে ভালো কিছু কাজ করছি, যাতে দর্শকদের ভালো কিছু উপহার দিতে পারি। এ বছর দর্শকদের পরিপূর্ণ ভালোবাসা পেতে চাই।’

ঢাকাই চলচ্চিত্রে রাজত্ব করতে চান শান্ত খান। বিষয়টি উল্লেখ করে তিনি বলেন—‘চলচ্চিত্রে নিজের শক্ত অবস্থান গড়তে চাই। চলচ্চিত্রে রাজত্ব করে দর্শকদের ভালোবাসায় বিমোহিত হতে চাই। সেই লক্ষ্যেই নিজের সেরাটা দিয়ে কাজ করে যাচ্ছি।’

গত আড়াই দশক ধরে বলিউডে চলছে খানদের রাজত্ব। বক্স-অফিস কখনো শাহরুখ খানের দখলে, কখনো সালমান খানের, আবার কখনো আমির খানের। ঢাকাই চলচ্চিত্রেও খানদের রাজত্ব কম নয়। শাকিব খান, আমিন খান, শাকিল খান, জায়েদ খানসহ প্রায় ডজনখানেক খান রয়েছেন। শান্ত খানও সেই পথেই হাঁটছেন।

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়