Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ১০ ১৪২৮ ||  ০৯ রমজান ১৪৪২

আলিয়ার সিনেমার নাম নিয়ে আপত্তি

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৪, ৯ মার্চ ২০২১   আপডেট: ১২:৫৩, ৯ মার্চ ২০২১
আলিয়ার সিনেমার নাম নিয়ে আপত্তি

জনপ্রিয় বলিউড নির্মাতা সঞ্জয় লীলা বানসালি পরিচালিত পরবর্তী সিনেমা ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়ারি’। এতে নাম ‍ভূমিকায় অভিনয় করছেন আলিয়া ভাট। কিন্তু সিনেমাটির নাম নিয়েই উঠেছে আপত্তি।

স্পটবয় ডটকমের প্রতিবেদনে বলা হয়েছে, ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়ারি’ নামটি পরিবর্তনের দাবি জানিয়েছেন মহারাষ্ট্র কংগ্রেসের সাংসদ আমিন প্যাটেল। তার অভিযোগ এর মাধ্যমে কাঠিয়াবাদ সিটিকে হেয় করা হয়েছে।

এ প্রসঙ্গে আমিন প্যাটেল বলেন, ‘১৯৫০ সালে শহরটি যেমন ছিল এখন তেমন নেই। নারীরা এখন বিভিন্ন পেশার সঙ্গে যুক্ত হচ্ছেন। কিন্তু সিনেমার নাম কাঠিয়াবাদ সিটিকে ছোট করেছে। সিনেমার নাম পরিবর্তন করতে হবে।’

এস হুসাইন জাইদির ‘মাফিয়া কুইন অব মুম্বাই’ অবলম্বনে তৈরি হচ্ছে ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়ারি’। এতে আলিয়াকে কামাথিপুরা পতিতালয়ের মালিক গাঙ্গুবাঈ চরিত্রে দেখা গেছে। অল্প বয়সী এক নারী কীভাবে সাহসিকতা দিয়ে কামাথিপুরায় নিজের রাজত্ব গড়ে তোলেন তা এই সিনেমার গল্পে তুলে ধরা হয়েছে।

এর আগে কামাথিপুরার বাসিন্দারাও সিনেমাটির বিরুদ্ধে বিক্ষোভ করেন। তাদের পক্ষ থেকে এ বিবৃতিতে বলা হয়, ‘আলিয়া ভাট অভিনীত ও সঞ্জয় লীলা বানসালি পরিচালিত গাঙ্গুবাঈ কাঠিয়াওয়ারি সিনেমাটি কামাথিপুরার ২০০ বছরের ইতিহাসকে ভুলভাবে তুলে ধরেছে। এতে করে কামাথিপুরার বাসিন্দাদের অনুভূতিতে আঘাত দেওয়া ও তাদের সম্মানহানি করা হয়েছে। এখানকার বাসিন্দারা সামাজিকভাবে কলঙ্ক মেটানোর চেষ্টা করছেন। কিন্তু এই সিনেমা বর্তমান ও ভবিষ্যত প্রজন্মকে ধ্বংসের মুখে ঠেলে দিবে।’

যদিও এ বিষয়ে নির্মাতারা এখনো কোনো মন্তব্য করেননি।

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়