Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৬ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১১ ১৪২৮ ||  ১৩ জিলহজ ১৪৪২

জন্মগতভাবে আমি বেয়াদব: নোবেল

প্রকাশিত: ১৪:৫৭, ১৭ মে ২০২১   আপডেট: ১২:৪৩, ২ জুন ২০২১
জন্মগতভাবে আমি বেয়াদব: নোবেল

মাইনুল আহসান নোবেল এই সময়ের সমালোচিত তরুণ সংগীতশিল্পী। গান গেয়ে তিনি যতটা আলোচনায় এসেছেন এর চেয়ে বেশি সমালোচিত হয়েছেন একের পর এক উদ্ভট মন্তব্য করে।

সম্প্রতি আবারো সমালোচিত হয়েছেন নোবেল। এবার তিনি দেশের স্বনামধন্য সংগীতশিল্পী জেমসকে চ্যালেঞ্জ জানিয়ে ফেসবুক পেজে স্ট্যাটাস দেন। যদিও নোবেলের দাবি তার ফেসবুক পেজ হ্যাকড হয়েছিল। সেই সমালোচনার আগুন না নিভতেই তিনি সংগীত পরিচালক আহমেদ হুমায়ূনের সঙ্গে গানের মালিকানা নিয়ে বিবাদে জড়ান। এ নিয়ে দুজন পাল্টাপাল্টি স্ট্যাটাস দিয়েছেন।

এদিকে নোবেলের এমন কাণ্ডে আবারও সমালোচনার ঝড় বইছে সোশ্যাল মিডিয়ায়। আজ (১৭ মে) নোবেল তার ভেরিফায়েড ফেসবুক পেজে আরেকটি স্ট্যাটাস দিয়েছেন। লিখেছেন: ‘আমি গায়ক! গান গেয়ে জীবিকা নির্বাহ করি। নকল ভদ্রতা বিক্রি করে নয়। জ্বী! জন্মগতভাবে আমি বেয়াদব!’ নোবেলের এমন স্ট্যাটাসে অনেকেই নেতিবাচক মন্তব্য করেন।

ঠিক এর আগে আরেকটি স্ট্যাটাসে তিনি লেখেন: 
‘মাইনুল আহসান নোবেল
জন্ম: ৭ নভেম্বর ১৯৯৭
মৃত্যু: ১৮ মে ২০২১
বয়স ২৩ বছর।’

সংগীত পরিচালক আহমেদ হুমায়ূনের সঙ্গে দ্বন্দ্বের সূত্রপাত ‘মেহেরবান’ গান নিয়ে। গতকাল (১৬ মে) নোবেল নতুন এই গান নিয়ে ফেসবুক পেজে একটি পোস্ট দেন। সেখানে গানটি সম্পর্কে লিখতে গিয়ে গানের সুর ও সংগীতে নিজের নাম উল্লেখ করেন। যদিও বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল ‘মেহেরবান’ গানটি নোবেল গাইবেন আহমেদ হুমায়ূনের সুর ও সংগীতে। নাম বাদ পড়ায় ক্ষোভ প্রকাশ করেন আহমেদ হুমায়ূন।

সেই ক্ষোভের খবর নোবেলের কানে এলে তিনিও পাল্টা প্রতিক্রিয়া দেখান। এ জন্য অবশ্য তিনি বরাবরের মতোই সোশ্যাল মিডিয়াকে বেছে নিয়েছেন। লিখেছেন: ‘গান বাজনাকে ইতি। মেহেরবান রিলিজ হইলে হইলো, না হইলে নাই। কিন্তু যারা আমার পেছনে লাগতেসে, এগুলারে দেখবো আজকের থেকে। বেয়াদব না? ঠিকাছে। সিনিয়র জুনিয়র, সব। আসো খেলি! গোপালীর খেল শুরু। শালা বিএনপি তাই না? দেখি কেমনে টিকিস।’ 

নোবেল ২০১৯ সালে ভারতের জি-বাংলা টিভির রিয়েলিটি শো ‘সা রে গা মা পা’তে অংশ নিয়ে বাংলাদেশের পাশাপাশি ভারতেও পরিচিতি পান। সেখানে তিনি তৃতীয় হয়েছিলেন।
 

রাহাত সাইফুল/তারা

সর্বশেষ

পাঠকপ্রিয়