ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রায়ে খুশি ব্র্যাড, নাখোশ জোলি

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩০, ২৭ মে ২০২১   আপডেট: ১৩:৪১, ২৭ মে ২০২১
রায়ে খুশি ব্র্যাড, নাখোশ জোলি

হলিউডের আলোচিত জুটি ব্র্যাড পিট ও অ্যাঞ্জেলিনা জোলি। ভালোবেসে বিয়ে করেন তারা। যদিও তাদের সংসার বেশি দিন টেকেনি। বিয়ের দুই বছরের মাথায় ডিভোর্সের সিদ্ধান্ত নেন দুজন।  

এদিকে এই দম্পতির ছয় সন্তান—ম্যাডক্স, প্যাক্স, জাহারা, শিলোহ, নক্স, ভিভিয়েন। এর মধ্যে প্রথম তিন সন্তানকে দত্তক নিয়েছেন ব্র্যাড-জোলি। ব্র্যাড পিটের সঙ্গে সম্পর্ক শুরুর আগেই ম্যাডক্স ও জাহারাকে দত্তক নিয়েছিলেন জোলি। এরপর ব্র্যাড পিটও দত্তক সন্তান নেন। বিচ্ছেদের পর যৌথভাবে সন্তানদের দেখাশোনার দায়িত্ব নিতে চেয়েছিলেন ব্র্যাড। অন্যদিকে, জোলি চাচ্ছিলেন সন্তানরা তার কাছেই থাকুক। সন্তানদের দেখাশোনা কে করবেন এ নিয়ে তৈরি হয় জটিলতা। অবশেষে আদালতের দ্বারস্থ হন ব্যাঞ্জেলিনা দম্পতি। সম্প্রতি এ নিয়ে একটি শুনানিতে সন্তানদের দেখভালের অর্ধেক দায়িত্ব পেয়েছেন ব্র্যাড পিট।

সেলিব্রেটি গসিপ সাইট টিএমজেড জানিয়েছে, জোলি এবং তার পাঁচ সন্তানের অর্ধেক অভিভাবকত্ব পাবেন ব্র্যাড। এই রায়ে এখন সন্তানদের সঙ্গে আরো বেশি সময় কাটাতে পারবেন ‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড’ অভিনেতা। তবে এই দম্পতির ১৯ বছর বয়সী সন্তান ম্যাডক্স এই রায়ের আওতায় থাকবেন না।

যদিও এটি সম্ভাব্য রায়। চূড়ান্ত রায়ের আগে সৌজন্যমূলক এমন রায় দেয়া হয়। তবে ব্র্যাডের ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছে, রায়ের পর এই অভিনেতা আনন্দে আছেন।

এদিকে রায় শুনে নাখোশ অ্যাঞ্জেলিনা জোলি। তার অভিযোগ, বিচারক জন ওডারকার্ক তার সন্তানদের নিরাপত্তা ও ভালো থাকার জন্য প্রয়োজনীয় প্রমাণ-সাক্ষ্য শুনতে অস্বীকার করেছেন। এছাড়া এই অভিনেত্রীর দাবি, বিচারক কোর্টের কোড মানেননি। কোড অনুযায়ী, এমন কোনো ব্যক্তির হাতে সন্তানের অভিভাবকত্বের দায়িত্ব দেয়া যাবে না, যার বিরুদ্ধে ডমেস্টিক ভায়োলেন্সের অভিযোগ রয়েছে। যদিও ব্র্যাডের বিরুদ্ধে জোলির এই অভিযোগ প্রমাণ হয়নি।

এছাড়া ১৪ বছরের ঊর্ধ্বে কোনো সন্তানের ব্যক্তিগত ইচ্ছা-অনিচ্ছা ওই কোড অনুযায়ী আদালতের শোনার কথা। ব্র্যাড ও অ্যাঞ্জেলিনার তিন সন্তান (প্যাক্স, জাহারা ও শিলো) এখন টিনএজার। কিন্তু তাদের কাউকে সেই সুযোগ দেওয়া হয়নি বলে অভিযোগ করেছেন জোলি।

এই অভিযোগের বিরুদ্ধে ব্র্যাডের আইনজীবী বলেন, ‘গত ছয় মাস ওডারকার্ক স্বচ্ছতার সঙ্গে সাক্ষ্য-প্রমাণ পর্যালোচনা করেছেন, বিশেষজ্ঞ এবং সাক্ষীদের বয়ান শুনেছেন।’

‘মিস্টার অ্যান্ড মিসেস স্মিথ’ সিনেমার সেটে ব্র্যাড পিট ও অ্যাঞ্জেলিনা জেলির পরিচয়। বেশ কয়েক বছর প্রেম করার পর ২০১৪ সালে বিয়ে করেন এই জুটি।

মারুফ/তারা

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়