Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৫ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১০ ১৪২৮ ||  ১৩ জিলহজ ১৪৪২

ভিসি কলিমউল্লাহর সিনেমায় অভিনয়ের নেপথ্যে

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০২, ১২ জুন ২০২১   আপডেট: ১৭:২০, ১২ জুন ২০২১

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সদ্যবিদায়ী উপাচার্য নাজমুল আহসান কলিমউল্লাহ দায়িত্বে থাকাকালীন বিভিন্ন কারণে আলোচিত-সমালোচিত ছিলেন। গত ৯ জুন দিবাগত রাত সাড়ে ৩টায় অনলাইনে ভার্চ্যুয়াল ক্লাস নিয়ে তিনি নতুন করে বিতর্কের জন্ম দেন। এর রেশ কাটতে না কাটতেই তার একটি ভিডিও স্যোশাল মিডিয়ায় ভাইরাল হয়। সেখানে তাকে কমার্শিয়াল বাংলা সিনেমায় অভিনয় করতে দেখা যায়।

‘শুটার’ সিনেমার সেই দৃশ্যে নাজমুল আহসান কলিমউল্লাহ পুলিশ কমিশনারের চরিত্রে অভিনয় করেন। মূলত তার আগ্রহের কারণেই সিনেমায় সুযোগ দেওয়া হয়েছিল বলে প্রযোজক সূত্রে জানা যায়।

ইকবাল প্রযোজিত রাজু চৌধুরী পরিচালিত এই সিনেমায় শাকিব খানের বিপরীতে অভিনয় করেন শবনম বুবলী। সিনেমাটি ব্যবসা সফল হলেও এই দৃশ্য নিয়ে তখন কোনো আলোচনা হয়নি। কিন্তু কলিমউল্লাহ অভিনীত দৃশ্যের সেই অংশটুকু এখন রীতিমত ভাইরাল। 

এ প্রসঙ্গে রাজু চৌধুরী এই প্রতিবেদককে বলেন, ‘প্রযোজকের সঙ্গে কলিম স্যারের সম্পর্ক ভালো। তার মাধ্যমেই স্যার এফডিসিতে শুটিং করতে এসেছিলেন। এফডিসির এমডির কনফারেন্স রুমে স্যারের দৃশ্যটি শ্যুট করা হয়।’ অভিনয়ে অংশ নিলেও কণ্ঠ দেননি নাজমুল আহসান কলিমউল্লাহ। তার দৃশ্যের ডাবিং অন্যজনকে দিয়ে করানো হয়েছিল বলে জানান পরিচালক।

দায়িত্বরত অবস্থায় বিশ্ববিদ্যালয়ের একজন ভিসির অভিনয় নেতিবাচক এবং ইতিবাচক দুভাবেই দেখছেন নেটিজেনরা। বিষয়টি আলোচনায় এলে উপাচার্য কলিমউল্লাহ গণমাধ্যমকে বলেন, ‘আমার অভিনয় নিয়ে আলোচনা-সমালোচনা হলে আমি সার্থক। কারণ একজন অভিনেতার প্রধান কাজ দর্শককে আনন্দ দেওয়া।’

রাষ্ট্রপতির নিয়োগ আদেশ অনুযায়ী উপাচার্য নাজমুল আহসান কলিমউল্লাহর চার বছর মেয়াদ পূর্ণ হয় গত ৩১ মে। তবে কলিমউল্লাহর দাবি, তিনি যোগদান করেছেন ২০১৭ সালের ১৪ জুন। সে হিসাবে তার মেয়াদ শেষ হওয়ার কথা ২০২১ সালের ১৩ জুন।

 

ঢাকা/তারা

সর্বশেষ

পাঠকপ্রিয়