Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৪ জুলাই ২০২১ ||  শ্রাবণ ৯ ১৪২৮ ||  ১২ জিলহজ ১৪৪২

‘সাইকেল বালক’ নিয়ে জ্যোতির যাত্রা

প্রকাশিত: ১৮:০৫, ১৩ জুন ২০২১  
‘সাইকেল বালক’ নিয়ে জ্যোতির যাত্রা

‘আয়না’, ‘নন্দিত নরকে’, ‘জীবনঢুলী’, ‘অনিল বাগচীর একদিন’, কলকাতার ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’ সিনেমায় অভিনয় করে জ্যোতিকা জ্যোতি অভিনয় দক্ষতার প্রমাণ দিয়েছেন। অভিনয়ের পাশাপাশি ২০১৯ সালে নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান ‘রে হাউজ’ গড়ে তুলেন। করোনার কারণে প্রযোজনা প্রতিষ্ঠানটির কার্যক্রম বন্ধ থাকলেও এবার পুরোদমে কাজ শুরু করেছে।

প্রতিষ্ঠানটি দেশি চলচ্চিত্রের আন্তর্জাতিক বিপণনের মাধ্যমে যাত্রা শুরু করে। বাংলাদেশ সরকারের অনুদানপ্রাপ্ত চলচ্চিত্র ‘সাইকেল বালক’ জ্যোতির প্রথম প্রজেক্ট। চলচ্চিত্রটির পরিবেশনার দায়িত্ব নিয়েছে তার ‘রে হাউজ’। জানা গেছে, ইতিমধ্যে প্রতিষ্ঠানটি কলকাতাকেন্দ্রিক স্বনামধন্য প্রযোজনা সংস্থা শ্রী ভেঙ্কটেশ ফিল্ম’র নিকট চলচ্চিত্রটির ডিজিটাল রাইটস বিক্রি করেছে। খুব শিগগির (কোভিড পরিস্থিতি বিবেচনা করে) দেশে চলচ্চিত্রটির স্যাটেলাইট ও হলে মুক্তির ব্যবস্থা করবে বলে জানান জ্যোতি।

জ্যোতি বলেন, ‘আমার এই পথচলা তরুণ, নারী ও শিল্পীদের প্রয়োজনায় আসতে উদ্বুদ্ধ করবে বলেই বিশ্বাস রাখি। এই চলচ্চিত্র ছাড়াও মহামারির মধ্যে ৬টি চিত্রনাট্য তৈরি করা হয়েছে, যেগুলো থেকে পর্যায়ক্রমে চলচ্চিত্র নির্মাণ করা হবে। চলচ্চিত্র ছাড়াও ডিজিটাল প্রিন্ট, পাবলিকেশন ও ডকুমেন্টশনের কাজ করবে রে হাউজ।’

 

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়