Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৯ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৪ ১৪২৮ ||  ০৯ সফর ১৪৪৩

ফকির আলমগীরের মৃত্যুতে স্বজন হারানোর কষ্ট অনুভব করছি: হানিফ সংকেত

প্রকাশিত: ১১:১৭, ২৪ জুলাই ২০২১   আপডেট: ১১:২০, ২৪ জুলাই ২০২১
ফকির আলমগীরের মৃত্যুতে স্বজন হারানোর কষ্ট অনুভব করছি: হানিফ সংকেত

শব্দসৈনিক, গণসঙ্গীতশিল্পী ফকির আলমগীরের মৃত্যুতে দেশের সাংস্কৃতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। বরেণ্য এই শিল্পীর মৃত্যুতে স্বজন হারানোর কষ্ট অনুভব করছেন বলে জানিয়েছেন উপস্থাপক, রম্যলেখক হানিফ সংকেত।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তার ভেরিফায়েড পেজে ফকির আলমগীরের মৃত্যুতে তার শোক প্রকাশ করেছেন হানিফ সংকেত। তিনি লিখেছেন, “চলে গেলেন গণমানুষের শিল্পী ফকির আলমগীর। মানবিক গুণাবলিতে মহান এই শিল্পীর অকস্মাৎ মৃত্যু সংবাদে স্বজন হারানোর কষ্ট অনুভব করছি। সম্প্রতি তার অসুস্থতার খবরে বেশ শঙ্কিত হয়ে পড়েছিলাম। নিয়মিত খোঁজখবরও রাখছিলাম। দু’দিন আগেও ভাবির সঙ্গে কথা হয়েছিল, বলেছিলেন-‘এখন কিছুটা স্ট্যাবল, দোয়া করেন।’ কিছুটা আশার আলো দেখেছিলাম। কিন্তু না, প্রাণঘাতী করোনার কাছে পরাজিত হয়ে চিরবিদায় নিলেন স্বাধীন বাংলা বেতারের এই শব্দসৈনিক-বিশিষ্ট মুক্তিযোদ্ধা ফকির আলমগীর।”

ফকির আলমগীরের সঙ্গে তার অনেক স্মৃতি আছে উল্লেখ করে তিনি আরো লিখেছেন, ‘বিভিন্ন আন্দোলন সংগ্রামে পাশে থেকে তিনি যেমন মানুষকে উজ্জীবিত করেছেন, তেমনি শিল্পীদের অধিকার আদায়ের বিভিন্ন কর্মসূচিতেও তিনি সবসময় অগ্রণী ভূমিকা পালন করেছেন। সাংস্কৃতিক অঙ্গনে সবসময় তিনি সবার সুখে দুঃখে পাশে থেকেছেন। তাঁর সঙ্গে জড়িয়ে আছে আমার অনেক আড্ডার-অনেক গল্পের-অনেক স্মৃতি। মনে পড়ে আমার অনেক অনুষ্ঠানে উপস্থিতির স্মৃতিময় সময়গুলোর কথা। আমি তাঁর মাগফেরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।’

শুক্রবার (২৩ জুলাই) রাজধানীর একটি বেসরকারি হাসপাতালের কোভিড ইউনিটে ভেন্টিলেশনে থাকা অবস্থায় ফকির আলমগীরের হার্ট অ্যাটাক হয়। এদিন রাত ১০টা ৫৬ মিনিটে তিনি মারা যান।

ঢাকা/রাহাত সাইফুল/মারুফ

সর্বশেষ

পাঠকপ্রিয়