ঢাকা     মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৭ ১৪৩১

রাশিয়ার প্রেক্ষাগৃহে সিনেমা মুক্তি দেবে না ডিজনি-সনি

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৭, ১ মার্চ ২০২২   আপডেট: ১৫:২৮, ১ মার্চ ২০২২
রাশিয়ার প্রেক্ষাগৃহে সিনেমা মুক্তি দেবে না ডিজনি-সনি

‘মোরবিয়াস’ সিনেমার দৃশ্য

রাশিয়ার প্রেক্ষাগৃহে সিনেমা মুক্তি না দেওয়ার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক প্রযোজনা প্রতিষ্ঠান ওয়াল্ট ডিজনি কোম্পানি ও সনি পিকচার্স। সোমবার (২৮ ফেব্রুয়ারি) পৃথকভাবে এ ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠান দুটি। ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এ খবর প্রকাশ করেছে।

এক বিবৃতিতে ডিজনি বলেছে, বিনা উস্কানিতে ইউক্রেনে আগ্রাসন চালিয়েছে রাশিয়া এবং মর্মান্তিক মানবিক সংকট তৈরি করেছে। তারই পরিপ্রেক্ষিতে রাশিয়ার প্রেক্ষাগৃহে আমাদের চলচ্চিত্র মুক্তি স্থগিত করেছি। আমাদের পরবর্তী সিনেমা ‘টার্নিং রেড’ রাশিয়ায় মুক্তি পাবে না। চলমান পরিস্থিতি বিবেচনা করে ভবিষ্যতে এ বিষয়ে সিদ্ধান্ত নেব।

ডিজনি বেশ কিছু এনজিওর সঙ্গে কাজ করে থাকে। ইউক্রেনে কাজ করছে ডিজনির পার্টনার এনজিও। এ বিষয়ে প্রতিষ্ঠানটি জানিয়েছে, এরই মধ্যে শরণার্থী সমস্যা নিয়ে জরুরিভিত্তিতে কাজ করছে ডিজনি। প্রতিষ্ঠানটির এনজিও পার্টনারদের সঙ্গে শরণার্থীদের জরুরি সেবা ও মানবিক সেবা প্রদান করছে।

অন্যদিকে সনি পিকচার্স বিবৃতিতে জানিয়েছে, রাশিয়ার প্রেক্ষাগৃহে মুক্তি পাবে না তাদের চলচ্চিত্র। এমনকি তাদের পরবর্তী সিনেমা ‘মোরবিয়াস’ রাশিয়ায় মুক্তি পাবে না। ইউক্রেনে সামরিক অভিযান ও উদ্ভূত সংকটের কারণে রাশিয়ায় চলচ্চিত্র মুক্তি স্থগিত করেছে বলে জানিয়েছে।

ঢাকা/শান্ত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়