ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

চরিত্রের জন্য যা করতে হবে তাই করবো: মিথিলা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩১, ১ এপ্রিল ২০২২   আপডেট: ২১:০৫, ১ এপ্রিল ২০২২
চরিত্রের জন্য যা করতে হবে তাই করবো: মিথিলা

কলকাতার দেবালয় ভট্টাচার্য নির্মাণ করেন ওয়েব সিরিজ ‘মন্টু পাইলট’। এতে নাম ভূমিকায় অভিনয় করেন সৌরভ দাস। আর ভ্রমর চরিত্রে অভিনয় করেন শোলাঙ্কি রায়। এখন নির্মিত হচ্ছে সিরিজটির দ্বিতীয় সিজন। শোলাঙ্কির পরিবর্তে এ সিজনে সৌরভের বিপরীতে অভিনয় করছেন রাফিয়াত রশীদ মিথিলা। আলোচিত এই সিরিজে ‘বহ্নি’ চরিত্রে অভিনয় করছেন তিনি। 

গত ২৯ মার্চ প্রযোজনা প্রতিষ্ঠান প্রকাশ্যে এনেছে মিথিলার লুক। যা এরই মধ্যে নজর কেড়েছে নেটিজেনদের। ‘বহ্নি’ ধনী বাবার আদুরে মেয়ে। ঘটনাচক্রে নীলকুঠিতে চলে আসে সে। এখানে এসে নিজেকে নতুন করে চিনতে পারে। এক সময় ‘বহ্নি’ নারীশক্তিতে বলীয়ান হয়ে অতি মানবীতে পরিণত হয়। চরিত্রটিতে বারবণিতার যন্ত্রণা রয়েছে বলে জানান মিথিলা।

এ নিয়ে ভারতীয় একটি সংবাদমাধ্যমে কথা বলেছেন মিথিলা। তার কাছে জানতে চাওয়া হয় সিরিজটিতে সাহসী পোশাক বা সাহসী দৃশ্যে তাকে দেখা যাবে কিনা? জবাবে মিথিলা বলেন, ‘‘আমি ঠিক জানি না, তথাকথিত ‘সাহসী’ কাকে বলে! চরিত্রের খাতিরে যা করতে হবে সেটাই করবো। একজন অভিনেতার সেটাই করা উচিত। রাজর্ষি দের ‘মায়া’ সিনেমায় আমাকে যেভাবে দেখা যাবে সেটা যথেষ্ট সাহসী। এর আগে ওই চরিত্রে, ওই সাজে আমাকে কেউ দেখেননি। সাহসী মানেই খোলামেলা পোশাক আর চুম্বন দৃশ্যে অভিনয় নয়। আমি অন্তত তেমনটাই মনে করি।’’

মিথিলার আয়রা নামে একটি কন্যা সন্তান রয়েছে। সময়ের সঙ্গে বেড়ে উঠছে আয়রা। এ ধরনের চরিত্র নিয়ে আপনাকে কি প্রশ্নের মুখে পড়তে হবে? উত্তরে মিথিলা বলেন, ‘আমার কাজ দেখে আয়রা প্রশ্ন করবে সেটাই স্বাভাবিক। আমি আরো নানা স্বাদের চরিত্রে অভিনয় করবো। পূর্ণবয়স্ক হওয়ার পর মেয়ে সেগুলো দেখবে, খুঁটিয়ে খুঁটিয়ে জানতে চাইবে। না হলে জানবে কী করে, শিখবে কী করবে? মানুষের জন্য ওর মনে সহানুভূতি জন্মাবে কী করে?’

গত ২৭ জানুয়ারি কলকাতার কালীঘাটে পূজা দিয়ে সিরিজটির শুটিং শুরু করেন নির্মাতা। আগামী মাসের শেষে অথবা মে মাসে সিরিজটি মুক্তির সম্ভাবনা রয়েছে।

শেক্সপিয়রের ‘ম্যাকবেথ’ নিয়ে নির্মিত হচ্ছে ‘মায়া’। এর নাম ভূমিকায় দেখা যাবে মিথিলাকে। রাজর্ষি দে পরিচালিত এ সিনেমার শুটিং গত আগস্টে শেষ হয়েছে। টলিউডে এটিই মিথিলার প্রথম কাজ। এছাড়াও পরিচালক রিঙ্গো ব্যানার্জির ‘অ্যা রিভার ইন হেভেন’ সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন মিথিলা। এতে তার বিপরীতে দেখা যাবে ববি চক্রবর্তীকে। 

শান্ত/তারা

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়