ঢাকা     বুধবার   ০৫ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ২০ ১৪২৯ ||  ০৭ রবিউল আউয়াল ১৪১৪

‘লাল সিং চাড্ডা’ নিয়ে বিতর্ক পিছু ছাড়ছে না আমিরের

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৫, ১৩ আগস্ট ২০২২   আপডেট: ১১:৩৮, ১৩ আগস্ট ২০২২
‘লাল সিং চাড্ডা’ নিয়ে বিতর্ক পিছু ছাড়ছে না আমিরের

বলিউড সুপারস্টার আমির খান অভিনীত সিনেমা ‘লাল সিং চাড্ডা’। মুক্তির আগে থেকেই নানা কারণে বিতর্কের মুখে পড়েছে এই সিনেমা। ১১ আগস্ট মুক্তির পরও সিনেমাটি নিয়ে বিতর্ক আমিরের পিছু ছাড়ছে না।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, শুক্রবার (১২ আগস্ট) ভারতের জলন্ধরের একটি প্রেক্ষাগৃহের সামনে একদল বিক্ষোভকারী সিনেমাটি নিয়ে প্রতিবাদ জানায়। তাদের দাবি, আমিরের এই সিনেমা তাদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে। পরে বিক্ষোভের ফলে এদিনের সিনেমা প্রদর্শনী বন্ধ হয়ে যায়।

এখানেই শেষ নয়, ‘লাল সিং চাড্ডা’ সিনেমার বিরুদ্ধে ভারতীয় সেনাদের অসম্মান করার অভিযোগ উঠেছে। শুক্রবার এই সিনেমার বিরুদ্ধে দিল্লির পুলিশ কমিশনার সঞ্জয় অরোরার কাছে অভিযোগপত্র জমা দিয়েছেন বিনীত জেইন নামের এক আইনজীবী। তার দাবি, সিনেমাটিতে ভারতীয় সেনাবাহিনীর বেশ কিছু আপত্তিকর দৃশ্য রয়েছে, যা তাদের সম্মানহানি করেছে। তাই আমির খানের বিরুদ্ধে মামলা দায়েরের দাবি করেছেন তিনি।

‘লাল সিং চাড্ডা’ সিনেমার সংলাপ নিয়েও আপত্তি উঠেছে। এর একটি দৃশ্যে পাকিস্তানি সেনা জওয়ান লাল সিং চাড্ডাকে বলে— আমি নামাজ পড়ি, প্রার্থনা করি, তুমি কেন সেটা কর না? জবাবে লাল সিং বলেন, আমার মা বলেছেন পুজোপাঠ ম্যালেরিয়ার মতো। এ থেকেই হিংসা ছড়ায়। আইনজীবীর দাবি এই সংলাপ হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করে।

এই সিনেমা মুক্তির আগে থেকেই এটি বয়কটের দাবি করে আসছিল নেটিজেনদের একাংশ। সামাজিক যোগযোগমাধ্যমে আমিরের পুরোনো একটি সাক্ষাৎকার ভাইরাল হয়। এতে ভারতের ধর্মীয় অসহিষ্ণুতা নিয়ে কথা বলেন তিনি। সেটির জের ধরেই সিনেমাটি বয়কটের ডাক দেয় নেটিজেনদের একাংশ। ২০১৫ সালের সেই ভিডিওতে ধর্মীয় অসহিষ্ণুতা নিয়ে মন্তব্য করেছিলেন আমির খান।

‘লাল সিং চাড্ডা’ সিনেমায় আমির ছাড়াও অভিনয় করেছেন— কারিনা কাপুর, মোনা সিং, নাগা চৈতন্য প্রমুখ। সিনেমাটির পরিচালক ‘সিক্রেট সুপারস্টার’খ্যাত পরিচালক অদ্বৈত চন্দন।

/মারুফ/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়