গৌরবময় বিজয়ের মাস

ঢাকা     শনিবার   ১০ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৫ ১৪২৯

দেশের প্রথম অ্যানিমেশন সিরিজ ‘জঙ্গলে মঙ্গল’

জ্যেষ্ঠ বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১০, ২৬ সেপ্টেম্বর ২০২২  
দেশের প্রথম অ্যানিমেশন সিরিজ ‘জঙ্গলে মঙ্গল’

শিশুতোষ নানামুখী অনুষ্ঠান প্রচারের ক্ষেত্রে বাংলাদেশ টেলিভিশন বরাবরই অগ্রণী ভূমিকা পালন করে আসছে। তারই ধারাবাহিকতায় এবার প্রথমবারের মতো বিটিভিতে প্রচারিত হতে যাচ্ছে দেশের প্রথম অ্যানিমেশন সিরিজ ‘জঙ্গলে মঙ্গল’। থ্রিলারধর্মী শিশুতোষ এই ধারাবাহিক লিখেছেন বর্তমান প্রজন্মের অন্যতম জনপ্রিয় সঙ্গীতশিল্পী মোমিন বিশ্বাস।

মোমিন সঙ্গীতশিল্পী হিসেবে পরিচিত হলেও তিনি পড়াশোনা করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগে। মোমিন বলেন, ‘ভাবতে ভালো লাগছে আমার লেখা ‘জঙ্গলে মঙ্গল’ বাংলাদেশে নির্মিত প্রথম 2D অ্যানিমেশন সিরিজ। এমন একটি কাজের অংশ হতে পারাও অনেক আনন্দের এবং সম্মানের। শুধু শিশুরাই নয়, বরং সববয়সী দর্শকের কাছে ধারাবাহিকটি উপভোগ্য হবে বলে বিশ্বাস করি।’

সিরিজটি নির্মাণ করেছেন গুণী নির্মাতা শফিক পাহাড়ি। তিনি বলেন, দেশের জনসংখ্যার ৪০ শতাংশর বেশি শিশুকিশোর। তাদের পছন্দের শীর্ষে থাকা দেশীয় কার্টুন সিরিজের প্রচার নেই বললেই চলে। খুব সীমিত পর্যায়ে যেটুকু প্রচার হয় তাও ভিন্ন ভাষা ও সাংস্কৃতিক প্রেক্ষাপটে তৈরি। নিজের ভাষা, সংস্কৃতি, সামাজিক প্রেক্ষাপট সেখানে অনুপস্থিত। জঙ্গলে মঙ্গল সিরিজটি আমাদের নিজস্ব ভাষা, সংস্কৃতি ও সামাজিক প্রেক্ষাপটে লিখিত এবং নির্মিত। সব বয়সী দর্শকের কাছেও উপভোগ্য হয়ে উঠবে।

জঙ্গলে মঙ্গল সিরিজটি বাংলাদেশ টেলিভিশনে প্রচার হবে প্রতি শনিবার সকাল ১০.৩৫ মিনিটে এবং পুনঃপ্রচার হবে প্রতি রোববার বিকাল ৫.৩৫ মিনিটে।

ঢাকা/রাহাত

সর্বশেষ

পাঠকপ্রিয়