ঢাকা     রোববার   ০৪ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২০ ১৪২৯ ||  ০৯ জমাদিউল আউয়াল ১৪১৪

অভিনেতা বিক্রম গোখলে মারা যাননি

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৮, ২৪ নভেম্বর ২০২২   আপডেট: ১০:৪৯, ২৪ নভেম্বর ২০২২
অভিনেতা বিক্রম গোখলে মারা যাননি

গতকাল দিবাগত রাতে ছড়িয়ে পড়ে মারা গেছেন বলিউডের বর্ষীয়ান অভিনেতা বিক্রম গোখলে। ভারতের অধিকাংশ সংবাদমাধ্যমও এ খবর প্রকাশ করে। সোশ্যাল মিডিয়ায় শোকজ্ঞাপন করেন অভিনেতা অজয় দেবগন, রীতেশ দেশমুখ, জাভেদ জাফরির মতো তারকারা। কিন্তু বিক্রম গোখলের মৃত্যুর খবরটি ভুয়া; তার শারীরিক অবস্থা সংকটাপন্ন বলে দাবি করেছেন তার স্ত্রী ও কন্যা।

ভারতীয় সংবাদ সংস্থা এএনআইকে বিক্রম গোখলের মেয়ে বলেন—‘বাবা মারা যাননি। কিন্তু ওনার অবস্থা খুবই সংকটাপন্ন, এখনো লাইফ সাপোর্টে রাখা হয়েছে।’

পুনের দীননাথ মঙ্গেশকর হাসপাতালে ভর্তি রয়েছেন বিক্রম গোখলে। সেখানে তার চিকিৎসা করছেন ডা. ধনঞ্জয় কেলকার। তিনি সংবাদমাধ্যমটিকে বলেন—‘এ অভিনেতার মৃত্যুর খবরটি ভুয়া।’

হিন্দি, মারাঠি ভাষার সিনেমা ও থিয়েটারে কাজ করেছেন বিক্রম গোখলে। একসময় থিয়েটার থেকে নিজেকে পুরোপুরি সরিয়ে নেন। ২৬ বছর বয়সে চলচ্চিত্রে পা রাখের বিক্রম। তার অভিনীত প্রথম সিনেমা ‘পরওয়ানা’। এটি মুক্তি পায় ১৯৭১ সালে। এ সিনেমার কেন্দ্রীয় চরিত্র অভিনয় করেন অমিতাভ বচ্চন।

বিক্রম গোখলে অভিনীত উল্লেখযোগ্য সিনেমা হলো— ‘হাম দিল দে চুকে সানাম’, ‘অগ্নিপথ’, ‘খুদা গাওয়া’, ‘ক্রোধ’, ‘বলবান’, ‘জজবাত’, ‘লাকি: নো টাইম ফর লাভ’, ‘কুছ তুম কাহো কুছ হাম কাহে’, ‘ভুল ভুলাইয়া’, ‘তুম বিন’, ‘ব্যাং ব্যাং’, ‘ফিরঙ্গি’, ‘হিচকি’, ‘আইয়ারি’, ‘মিশন মঙ্গল’ প্রভৃতি। মারাঠি ভাষার ‘অনুমতি’ সিনেমায় অভিনয়ের জন্য সেরা অভিনেতা বিভাগে ভারতের জাতীয় পুরস্কার লাভ করেন তিনি।

টেলিভিশন-ওয়েব সিরিজেও কাজ করেছেন বিক্রম গোখলে। ‘অহংকার’, ‘ইন্দ্রধনুষ’, ‘আকবর বীরবল’, ‘জুনুন’, ‘শিব মহাপুরাণ’, ‘উড়ান’, ‘অগ্নিহোত্রা’, ‘ইয়া সুখান্ন ইয়া’, ‘চন্দন কা পালনা রেশম কি ডোরি’, ‘কুছ খোয়া কুছ পায়া’-এর মতো ধারাবাহিকে দেখা গিয়েছে তাকে। তা ছাড়াও ‘আম্বেদকর: দ্য লেজেন্ড’ ওয়েব সিরিজে দেখা যাবে বরেণ্য এই অভিনেতাকে।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়