ঢাকা     শনিবার   ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২১ ১৪২৯

সিনেমা হলে কান্নার ঘর

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৩, ৭ ডিসেম্বর ২০২২   আপডেট: ১৬:০৯, ৭ ডিসেম্বর ২০২২
সিনেমা হলে কান্নার ঘর

বড় পর্দায় সিনেমা দেখার আনন্দটা বরাবরই একটু বেশি। সময়ের সঙ্গে প্রেক্ষাগৃহে নানা প্রযুক্তি যুক্ত হচ্ছে। স্ক্রিন থেকে শুরু করে সাউন্ড সিস্টেম— সবকিছুই বদলে গেছে। তাই বলে সিনেমা হলে ‘ক্রাইং রুম’ বা কান্নার ঘর রয়েছে এমনটা সচরাচর পাওয়া যায় না। কিন্তু ভারতের কেরালা সরকার এই ব্যবস্থাই করেছেন।

কেরালা রাজ্যের সংস্কৃতিবিষয়ক মন্ত্রী ভিএন বাসবন এক টুইটে ক্রাইং রুমের ছবি পোস্ট করে এই তথ্য জানান। তার ভাষায়— প্রত্যেক সরকারি সিনেমা হলে ক্রাইং রুম তৈরি করা হবে।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, সিনেমা হলের ভেতরে আলাদা একটি ঘর তৈরি করা হয়েছে। এ ঘরটি সাউন্ড প্রুফ। মূলত, যেসব দর্শক ছোট বাচ্চা নিয়ে সিনেমা দেখতে হলে আসেন, তাদের জন্য এটি তৈরি করা হয়েছে। বাচ্চা কান্না করলে তাকে নিয়ে এই রুমে বসতে পারবেন; এতে করে অন্যদের সিনেমা দেখায় ব্যাঘাত ঘটবে না।

ক্রাইং রুমের ভেতরের দৃশ্য

ক্রাইং রুমে বসেও বাবা-মা সিনেমা দেখতে পারবেন। কারণ রুমের যে দিকে বড় পর্দা রয়েছে, সেই দিকে সাউন্ড প্রুফ কাচ রয়েছে; যা সম্পূর্ণ স্বচ্ছ। ফলে সেটি দিয়ে সন্তানের খেয়াল রাখতে রাখতেও সিনেমা দেখতে পারবেন।

আপাতত কেরালার কৈরালি শ্রী নীলা থিয়েটার কমপ্লেক্সে ক্রাইং রুমের সুবিধা থাকছে। কেরালা স্টেট ফিল্ম ডেভলপমেন্ট করপোরেশন রাজ্যের অন্যান্য সিনেমা হলে এই ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে বলে এই প্রতিবেদনে জানানো হয়েছে।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়