ঢাকা     রোববার   ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১২ ১৪৩০

তোপের মুখে রাশমিকার সাফাই

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৩, ১৩ জানুয়ারি ২০২৩   আপডেট: ০৮:২২, ১৩ জানুয়ারি ২০২৩
তোপের মুখে রাশমিকার সাফাই

রাশমিকা মান্দানা

ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী রাশমিকা মান্দানা। ক্যারিয়ারে বেশ কিছু ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন তিনি। তার অভিনীত ‘পুষ্পা’ সিনেমাটি বক্স অফিসে রীতিমতো ঝড় তুলেছিল। এ পর্যন্ত যতটা যশ-খ্যাতি কুড়িয়েছেন তার সবই দক্ষিণী সিনেমার কল্যাণে।

‘গুডবাই’ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক হয়েছে রাশমিকার। তার পরবর্তী হিন্দি সিনেমা ‘মিশন মজনু’। এ সিনেমার মুক্তি উপলক্ষে এক প্রচার অনুষ্ঠানে গিয়ে বলিউডের প্রশংসায় পঞ্চমুখ হন ‘ডিয়ার কমরেড’খ্যাত এই অভিনেত্রী। তারপরই দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ও ভক্তদের তোপের মুখে পড়েন। অবশেষে এ বিষয়ে মুখ খুললেন রাশমিকা মান্দানা।

রাশমিকা কী এমন বলেছিলেন, যা নিয়ে এত হট্টগোল? ‘মিশন মজনু’ সিনেমার প্রচার অনুষ্ঠানে এই অভিনেত্রী বলেছিলেন— ‘রোমান্টিক গানে দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রি টেক্কা দিতে পারবে না বলিউডকে। কারণ দক্ষিণের গান মানে আইটেম সং। দক্ষিণের অধিকাংশ গান আবেদনহীন এবং মসলাদার উপাদানে ভরপুর। রোমান্টিক গানের উৎকর্ষ বিবেচনায় বলিউডকে সেরার তকমাটা দিতে চাই।’

এ বক্তব্য সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পরই মূলত সমালোচনার মুখে পড়েন রাশমিকা। কিন্তু এসব কথা পরিবর্তন করে প্রচার করা হয়েছে বলে দাবি রাশমিকার। তার ভাষায়— ‘শব্দগুলোকে বদলে দেওয়া হয়েছে। কেউ পুরোটা শুনতে চায় না। আমি চারটি ইন্ডাস্ট্রিতে কাজ করি, আমি সবকিছুর জন্য কৃতজ্ঞ। জানি না, মানুষজন কেন ভাবছে আমি নিজের শিকড়কে ভুলে গেছি। মানুষকে ভুল বোঝানো হচ্ছে, সেটা খুব খারাপ ব্যাপার।’

‘আমি মোটেও অতটা বোকা নই যে, কন্নড়, তামিল, তেগুলু ইন্ডাস্ট্রিতে আমার যে সব সুন্দর সুন্দর গান আছে তা ভুলে যাব।’ বলেন রাশমিকা।

রাশমিকা অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘বারিসু’। গত ১১ জানুয়ারি মুক্তি পেয়েছে এটি। এতে তার বিপরীতে অভিনয় করেছেন থালাপাতি বিজয়। ‘মিশন মজনু’ ছাড়াও ‘অ্যানিমেল’, ‘পুষ্পা টু’ সিনেমায় দেখা যাবে এই অভিনেত্রীকে।

ঢাকা/শান্ত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়