ঢাকা     সোমবার   ০৫ জুন ২০২৩ ||  জ্যৈষ্ঠ ২২ ১৪৩০

অস্কার পুরস্কার কেনার অভিযোগ: মুখ খুললেন প্রযোজক

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৩, ২৩ মার্চ ২০২৩   আপডেট: ১৯:৪০, ২৩ মার্চ ২০২৩
অস্কার পুরস্কার কেনার অভিযোগ: মুখ খুললেন প্রযোজক

এস এস রাজামৌলি পরিচালিত আলোচিত সিনেমা ‘ট্রিপল আর’। গত বছর মুক্তি পাওয়া এই সিনেমা ব্যবসায়িকভাবে সফল। এ সিনেমার ‘নাটু নাটু’ গানটি জিতে নিয়েছে গোল্ডেন গ্লোব পুরস্কার। সর্বশেষ অস্কারের ৯৫তম আসরে সেরা মৌলিক গানের পুরস্কার জিতে নেয় গানটি।

এই পুরস্কার জেতার পর অর্থ দিয়ে পুরস্কারটি কেনার অভিযোগ উঠে। আর এই অভিযোগ তোলে দক্ষিণী সিনেমার পরিচালক তামারেড্ডি ভরদ্বাজ বলেন— ‘৬০০ কোটি রুপি দিয়ে বানানো এই সিনেমা অস্কার প্রমোশনের জন্য খরচ করেছে আরো ৮০ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় ১০২ কোটি টাকার বেশি)।’ এ নিয়ে সমালোচনার মুখে পড়েন সিনেমাটির পরিচালক-প্রযোজক। তবে এতদিন বিষয়টি নিয়ে মুখ খুলেননি তাদের কেউ-ই।

অপেক্ষার অবসান ঘটিয়ে পুরস্কার কেনার বিষয়ে মন্তব্য করেছেন সিনেমাটির প্রযোজক ডিভিভি দানাইয়া। তার মতে— ‘অস্কার অনুষ্ঠানে ক্যাম্পেইনের জন্য অর্থ খরচের বিষয়টি আমিও শুনেছি। এই ক্যাম্পেইনের জন্য আমি কোনো অর্থ খরচ করিনি। কেউ একটি পুরস্কার অনুষ্ঠানের জন্য ৮০ কোটি রুপি ব্যয় করে না। তাহলে তো কোনো লভ্যাংশ-ই থাকবে না।’

তা ছাড়াও গুঞ্জন উঠেছিল, অস্কার অনুষ্ঠানে যোগ দিতে রাজামৌলি, রাম চরণ, জুনিয়র এনটিআর ২০ লাখ রুপি খরচ করেছেন। এ বিষয়ে কথা বলতে ‘ট্রিপল আর’ সিনেমা সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ করে ইন্ডিয়া টুডে। তারা বিষয়টিকে মিথ্যা বলে দাবি করেন।

কমারাস ভীমা ও আলুরি সীতারামা রাজু নামের দুই বীর যোদ্ধাকে নিয়ে ‘ট্রিপল আর’ সিনেমার গল্প। এতে কেন্দ্রীয় চরিত্রে আছেন জুনিয়র এনটিআর ও রাম চরণ। এছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন— আলিয়া ভাট, অজয় দেবগন, রে স্টেভেনসন, অলিভিয়া মরিস প্রমুখ।

৪৫০ কোটি রুপি বাজেটের এই সিনেমা বক্স অফিসে ১২০০ কোটি রুপির বেশি আয় করেছে।

ঢাকা/শান্ত

সর্বশেষ

পাঠকপ্রিয়