ঢাকা     শনিবার   ২২ জুন ২০২৪ ||  আষাঢ় ৮ ১৪৩১

পরিচালক প্রদীপ সরকার মারা গেছেন

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৩, ২৪ মার্চ ২০২৩   আপডেট: ১১:১৬, ২৪ মার্চ ২০২৩
পরিচালক প্রদীপ সরকার মারা গেছেন

বলিউড পরিচালক প্রদীপ সরকার মারা গেছেন। বৃহস্পতিবার (২৩ মার্চ) দিবাগত রাত সাড়ে ৩টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ‘মার্দানি’খ্যাত এ নির্মাতার বয়স হয়েছিল ৬৭ বছর।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, প্রদীপ সরকারের ডায়ালাইসিস চলছিল। তার পটাশিয়ামের মাত্রা অতিমাত্রায় কমে গিয়েছিল। শারীরিক অবস্থার অবণতি হলে দ্রুত তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই মারা যান তিনি।

প্রদীপ সরকারের মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার পর বলিপাড়ায় শোকের ছায়া নেমেছে। শোক প্রকাশ করে সোশ্যাল মিডিয়ায় অনেকে পোস্ট দিয়েছেন। এ তালিকায় রয়েছেন— অজয় দেবগন, মনোজ বাজপেয়ী, হংসল মেহতা, নীতু চন্দ্র, নীল নিতিন মুকেশ প্রমুখ।

বিজ্ঞাপন নির্মাণের মধ্য দিয়ে কর্মজীবন শুরু প্রদীপ সরকারের। অসংখ্য বিজ্ঞাপন নির্মাণ করেছেন তিনি। ২০০৫ সালে ‘পরিণীতা’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্র পরিচালক হিসেবে তার আত্মপ্রকাশ ঘটে। এই হিট সিনেমায় অভিনয় করেছিলেন সাইফ আলী খান ও বিদ্যা বালান। এরপর ‘লাগা চুনারি মে দাগ’(২০০৭), ‘লাফাঙ্গে পরিন্দে’ (২০১০), ‘মার্দানি’ (২০১৪), ‘হেলিকপ্টার ইলা’ (২০১৮)-এর মতো সিনেমা পরিচালনা করেন প্রদীপ সরকার।

কঙ্গনা রাণৌতকে নিয়ে ‘নটী বিনোদিনী’-এর বায়োপিক হিন্দিতে নির্মাণের কথা চূড়ান্ত ছিল প্রদীপ সরকারের। গত বছর ঘটা করে ঘোষণাও দেন তিনি। সিনেমাটির প্রি-প্রোডাকশনের কাজ চলছিল। কিন্তু কাজটি অসম্পূর্ণই রেখেই পরপারে পাড়ি জমালেন এই বাঙালি পরিচালক।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়