ঢাকা     মঙ্গলবার   ২৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১

‘ভাইজান দাড়ি কাটতেছি, একটু পরে ফোন দেই’

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২০, ২৭ মার্চ ২০২৩   আপডেট: ১৮:০৪, ২৭ মার্চ ২০২৩
‘ভাইজান দাড়ি কাটতেছি, একটু পরে ফোন দেই’

ঢাকাই চলচ্চিত্রের বর্তমান সময়ের অন্যতম নায়ক বাপ্পি চৌধুরী। প্রায় দুই যুগ ধরে শীর্ষে অবস্থান করা শাকিব খানের পরে বাপ্পির অবস্থান হবে এমনটাই ধারণা চলচ্চিত্র বোদ্ধাদের। সেই পথেই হাঁটছিলেন এই নায়ক। কিন্তু হঠাৎ করেই বাপ্পির হাতে সিনেমার সংখ্যা কমে যায়। দীর্ঘদিন নতুন সিনেমায় তাকে দেখা যাচ্ছে না। নেই কোনো আলোচনায়। আত্ম-অন্তরাল নাকি নির্মাতাদের পছন্দের তালিকায় নেই বাপ্পি? এমন প্রশ্ন বাপ্পি ভক্তদের মনে।  

বাপ্পি চৌধুরী অভিনীত সর্বশেষ ‘জয় বাংলা’ গত বছর ১৬ ডিসেম্বরে মাত্র ২০টি প্রেক্ষাগৃহে মুক্তি পায়। সিনেমাটি দর্শক মহলে সারা ফেলতে ব্যর্থ হয়। স্বাভাবিক কারণে বাপ্পিকে নিয়ে ছিল না আলোচনা। অন্যদিকে দীর্ঘদিন ধরেই শুটিংয়ে নেই এই নায়ক। মুক্তি প্রতিক্ষিত স্বল্পসংখ্যক সিনেমা দিয়ে কতটা আলোচনায় আসতে পারবেন এই নায়ক সেটাই এখন দেখার অপেক্ষায়।

অথচ বাপ্পি ঢাকাই চলচ্চিত্রে দিয়েছেন কয়েকটি ব্যবসা সফল ও আলোচিত সিনেমা।২০১২ সালে জাজ মাল্টিমিডিয়ার ‘ভালোবাসার রঙ’ সিনেমা দিয়ে তার চলচ্চিত্র জগতে অভিষেক। প্রথম সিনেমায় আলোচিত হন এই নায়ক। তার অন্যান্য উল্লেখযোগ্য চলচ্চিত্রগুলো হল ‘অন্যরকম ভালবাসা’, ‘জটিল প্রেম’, ‘তবুও ভালোবাসি’, ‘অনেক সাধের ময়না’, ‘দবির সাহেবের সংসার’, ‘সুইটহার্ট’, ‘অনেক দামে কেনা’, ‘আমি তোমার হতে চাই’, ‘নায়ক’সহ বেশ কিছু সিনেমা। বাণিজ্যিক সিনেমার অন্যতম এই নায়ক ধীরে ধীরে অতলে হারিয়ে যাচ্ছেন কিন্তু এর কারণ কি?

বাপ্পির বর্তমান ব্যস্ততা নিয়ে জানতে চেয়ে তাকে ফোন দিতেই তিনি সামান্য সময় নিয়ে বলেন, ‘ভাইজান দাড়ি কাটতেছি, একটু পরে ফোন দেই।’ এরপর দীর্ঘ সময় অপেক্ষা করেও তার ফোন কল পাওয়া যায়নি।

ঢাকাই চলচ্চিত্রের সম্ভাবনাময় এই নায়ক দেশের প্রায় সকল জনপ্রিয় নায়িকার সঙ্গে জুটি বেঁধেছেন। বিগ বাজেটের সিনেমায় অভিনয় করার সুযোগ পেয়েছেন। তারপরও তিনি আজ আলোচনায় নেই কেন? 

নাম প্রকাশে অনিচ্ছুক এক নির্মাতা বলেন, শাকিব খানের পরই বাপ্পির অবস্থান ছিলো। বতর্মান সময়ের অনেক নায়কের তুলনায় বাপ্পির অবস্থান ভালো ছিলো। বেশ কিছু ব্যবসা সফল সিনেমাও উপহার দিয়েছে। কিন্তু বাপ্পি করোনার পর থেকেই হারিয়ে গিয়েছে। তাছাড়া জাজের সঙ্গে পল্টি দেয়ার কারণে অনেকটা সটকে পড়েছে সে। এছাড়া সিনেমায় নায়িকা নির্বাচনেও বাপ্পির হস্তক্ষেপ কিছুটা কাল হয়ে দাঁড়ায়। 

বাপ্পির মতো নায়ক বাণিজ্যিক সিনেমায় খুব দরকার। বাণিজ্যিক সিনেমা ছাড়া ইন্ডাস্ট্রি টিকবে না বলে মন্তব্য করেন ওই নির্মাতা।  

তারা//

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়