ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

ঈদে মুক্তি পাবে ‘অন্তর্জাল’

প্রকাশিত: ১৪:৪০, ১১ মে ২০২৩   আপডেট: ১৬:০৭, ১১ মে ২০২৩
ঈদে মুক্তি পাবে ‘অন্তর্জাল’

ঈদুল আজহায় মুক্তি পাবে সাইবার থ্রিলারধর্মী তারকাবহুল সিনেমা ‘অন্তর্জাল’। প্রযুক্তির উৎকর্ষে আগামীর যুদ্ধটা হবে সাইবারে। সেক্ষেত্রে দেশের যোদ্ধারা কতটা প্রস্তুত? এই ভাবনা থেকে নির্মিত হয়েছে দেশের প্রথম সাইবার থ্রিলার চলচ্চিত্র ‘অন্তর্জাল’।

বর্তমানে সিনেমাটির পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। ‘ঢাকা অ্যাটাক’, ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’-এর মতো সিনেমা বানিয়ে আস্থা অর্জন করা দীপঙ্কর দীপন পরিচালিত এ সিনেমার গুরুত্বপূর্ণ চরিত্রে আছে সিয়াম আহমেদ, বিদ্যা সিনহা মিম, সুনেরাহ বিনতে কামাল, এবিএম সুমন।

দীপন জানান, আগামী কোরবানির ঈদে ‘অন্তর্জাল’ আসবে এটা চূড়ান্ত। এ মাসের মধ্যে সেন্সর হবে। আগের দুই সিনেমার চেয়ে ‘অন্তর্জাল’ তার কাছে সবচেয়ে কঠিন চলচ্চিত্র।

চরিত্রগুলো মানানসই করতে সিয়াম, মিম, সুমন, সুনেরাহ অনেক সময় দিয়েছেন। দীপন জানান, তাদের পারফর্মে তিনি রীতিমত মুগ্ধ। তিনি বলেন, ‘মিম সাইবার সিকিউরিটি অফিসারের চরিত্র করার জন্য ১০দিন সেই অফিসে পড়ে ছিল। তারা সবকিছু রপ্ত করেছেন। সুনেরাহ রোবট বানানো শিখতে দীর্ঘদিন একটি ল্যাবে গিয়ে কাজ করেছে এবং সত্যিকারের একটি ল্যাবে গিয়ে শুটিং করি। সিয়াম রাজশাহী গিয়ে ঘুরে ঘুরে সবকিছু দেখে শিখেছে। যার চরিত্র পোর্টে করেছে তার সঙ্গে মিশেছে। এবিএম সুমন সাইবার সিকিউরিটি অফিসারের মতো সিভিল পোশাকে স্ক্রিনে সবকিছু ডিল করেছে। প্রত্যেকেই গভীরভাবে তাদের চরিত্রগুলো রূপায়ন করেছেন।’

‘আমাদের দেশের টেকনিশিয়ান নিয়ে অনেক বড় শুটিং সেট বানিয়েছি। এমনো সেট আছে সেখানে ৩২ জনের সুন্দর বসার ব্যবস্থা আছে। থাইল্যান্ডে বড় আয়োজন করে কিছু নতুন লোকেশন পেয়েছি, যা বাংলা সিনেমার দর্শক আগে দেখেননি।’ বলেন দীপঙ্কর দীপন।

‘অন্তর্জাল’ সিনেমার গল্প লিখেছেন দীপঙ্কর দীপন, সাইফুল্লাহ রিয়াদ ও আশা জাহিদ। চিত্রনাট্য লিখেছেন পরিচালক নিজেই। সরকারের আইসিটি ডিভিশনের উদ্যোগে নির্মিত এই সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিও। সার্বিক সহযোগিতায় স্পেলবাউন্ড লিও বার্নেট।

ঢাকা/রাহাত/শান্ত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়