ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ফ্রান্সে দেশীয় চলচ্চিত্র প্রসারে কাজ করবে দূতাবাস ও বাচসাস

প্রকাশিত: ১৫:৫০, ২৮ মে ২০২৩  
ফ্রান্সে দেশীয় চলচ্চিত্র প্রসারে কাজ করবে দূতাবাস ও বাচসাস

বাংলাদেশ দূতাবাসে ফ্রান্সের রাষ্ট্রদূত খন্দকার এম তালহার সঙ্গে সাক্ষাৎ করেছেন বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক রিমন মাহফুজ। ৭৬তম কান চলচ্চিত্র উৎসবে যোগদানকারী বাংলাদেশের শিল্পী, কলাকুশলী ও সাংবাদিকদের একটি প্রতিনিধিদল সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করেন।

এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের উপর ভিত্তি করে নির্মিত ‘মুজিব: একটি জাতির রূপকার’ শীর্ষক বায়োপিকটি ফ্রান্সের কূটনৈতিক মহলে এবং বিভিন্ন বাণিজ্যিক হলে প্রচারের আহ্বান জানান। একইসঙ্গে প্রতিনিধি দলটি ফ্রান্সে সাত দিনব্যাপী বাংলাদেশ চলচ্চিত্র উৎসব আয়োজনের বিষয়ে রাষ্ট্রদূতের নিকট আগ্রহ প্রকাশ করেন।

এ সময় রাষ্ট্রদূত তালহা ফ্রান্সে বাংলাদেশের সাংস্কৃতিক প্রচার ও প্রচারণাসহ সকল দেশীয় চলচ্চিত্র প্রসারের লক্ষ্যে দূতাবাসের সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। এ বিষয়ে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি-বাচসাস’র সঙ্গে যৌথভাবে কাজ করার আলোচনা হয়।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশি নির্মাতা এম এম কামাল রাজ, প্রতীরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার মিজানুর রহমান, দূতালয় প্রধান ওয়ালিদ বিন কাশেম, ইউরো বাংলা বিজনেস এসোসিয়েশনের হেড অব কোর্ডিনেটর আবু তাহির। স্থানীয় প্রবাসী সাংবাদিকসহ উপস্থিত অনেকেই রাষ্ট্রদূতের এই পরিকল্পনার প্রশংসা করেছেন।

ঢাকা/রাহাত/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়