ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

নির্মিত হচ্ছে মেগা ধারাবাহিক ‘অপারেশন বাংলাদেশ’

প্রকাশিত: ১৯:১৭, ৬ জুন ২০২৩   আপডেট: ১৯:২১, ৬ জুন ২০২৩
নির্মিত হচ্ছে মেগা ধারাবাহিক ‘অপারেশন বাংলাদেশ’

তিন’শ সফল অভিযানের সত্যি ঘটনা অবলম্বনে ‘অপারেশন বাংলাদেশ’ শিরোনামে হাজার পর্বের একটি মেগা-ধারাবাহিক নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছে ত্রিশুল ইন্টারন্যাশনাল। চলতি বছর অক্টোবর মাসেই এটির শুটিং শুরু হবে।

‘অপারেশন বাংলাদেশ’ শিরোনামে মেগা ধারাবাহিকটির প্রকল্প প্রয়োজক বলেন, ভারতে সিআইডি শিরোনামে একটি মেগা ধারাবাহিক প্রায় দুই যুগের বেশি সময় ধরে ব‍্যাপক জনপ্রিয়তার সঙ্গে টেলিভিশনে প্রচার হয়ে আসছে। ওই দেশের সাধারণ মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছে সিআইডি টিমের অধিকাংশ পর্ব। হিন্দি ভাষার পাশাপাশি এটি বাংলা ভাষাতেও ডাবিং করে প্রচার করছে ভারতীয় বাংলা চ্যানেল এবং একই জনপ্রিয়তা বজায় রেখে বাংলা ভাষাভাষীদের ড্রইংরুমে জায়গা করে নিয়েছে সিআইডি। একইভাবে বাংলাদেশেও সন্ত্রাস-জঙ্গিবাদ দমনে মানুষের একমাত্র আস্থা অর্জনকারী বাহিনীর সফল অপারেশ নির্ভর গল্পে নির্মিতব্য ‘অপারেশন বাংলাদেশ’ শিরোনামের এই মেগা ধারাবাহিকটি টেলিভিশন ও অনলাইনে প্রচার হলে এই বাহিনীর প্রতিও সাধারণ মানুষের মনে ইতিবাচক প্রভাব বিস্তার করতে সক্ষম।

বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন নাটকে জনপ্রিয় ও দক্ষ নির্মাতাদের সমন্বয়ে গঠিত একটি পরিচালনা প্যানেল তৈরি করে এই ধারাবাহিকটির নির্মাণ কাজ শুরু করতে যাচ্ছে প্রযোজনা প্রতিষ্ঠান। দেশের চলচ্চিত্র ও নাট্যাঙ্গনের জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রী এবং একদল দক্ষ থিয়েটারকর্মীদের নিয়ে ধারাবাহিকটি নির্মিত হবে বলে প্রযোজনা সূত্র নিশ্চিত করেছে।

রাহাত/ফিরোজ

আরো পড়ুন  



সর্বশেষ