ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

২ দিনে কত আয় করল আলিয়া-রণবীরের সিনেমা?

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১২, ৩০ জুলাই ২০২৩   আপডেট: ১২:৩৯, ৩০ জুলাই ২০২৩
২ দিনে কত আয় করল আলিয়া-রণবীরের সিনেমা?

দীর্ঘ দিন পর পরিচালকের চেয়ারে বসেছেন বলিউড নির্মাতা করন জোহর। তার নতুন সিনেমা ‘রকি আউর রানি কি প্রেম কাহানি’। সিনেমাটিতে জুটি বেঁধে অভিনয় করেছেন আলিয়া ভাট-রণবীর সিং। গত ২৮ জুলাই ভারতের ৩ হাজার ২০০ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সিনেমাটি।

বলিমুভি রিভিউজ জানিয়েছে, মুক্তির প্রথম দিনের চেয়ে দ্বিতীয় দিনে সিনেমাটির আয় বিশ্বব্যাপী বেড়েছে। মুক্তির প্রথম দিনে সিনেমাটি আয় করেছে ১১.১ কোটি রুপি, দ্বিতীয় দিনে আয় করেছে ১৭ কোটি রুপি। দুই দিনে যার মোট আয় দাঁড়িয়েছে ২৮.১ কোটি রুপি। বাংলাদেশি মুদ্রায় ৩৭ লাখ ৯২ হাজার টাকার বেশি।

এর আগে বলিউড হাঙ্গামা জানিয়েছে, ১৬০ কোটি রুপি সিনেমাটির প্রোডাকশন বাবদ খরচ হয়েছে। প্রিন্ট অ্যান্ড পাবলিসিটি বাবদ খরচ হয়েছে আরো ১৮ কোটি রুপি। মোট খরচ ১৭৮ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় ২৩৫ কোটি ৬৬ লাখ টাকার বেশি)। সিনেমাটি মুক্তির আগেই ডিজিটাল, স্যাটেলাইট ও মিউজিকের স্বত্ত্ব বিক্রি হয়েছে ১৬০ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় ২১১ কোটি ৮৩ লাখ টাকার বেশি)। যা মোট খরচের ৯০ শতাংশ।

এ সিনেমার গল্পে আলিয়া বাঙালি, আর রণবীর সিং পাঞ্জাবি। স্বাভাবিক কারণে সামাজিক-সংস্কৃতিগত কিছু তফাত তাদের রয়েছে। এসব বিষয় রকি আর রানি অর্থাৎ আলিয়া-রণবীরের বিয়েতে বাধা হয়ে দাঁড়ায়। কিন্তু দুই পরিবারকে তাদের বিয়ের জন্য রাজি করাতে চান তারা। তাতে বাধে বিপত্তি। নানা ঘটনার মধ্য দিয়ে এভাবেই এগিয়েছে গল্প।

সিনেমাটিতে আলিয়া ভাটের বাবা-মায়ের চরিত্রে অভিনয় করেছেন কলকাতার চূর্ণি গাঙ্গুলি এবং টোটা রায়চৌধুরী। সিনেমাটিতে আরো অভিনয় করেছেন— ধর্মেন্দ্র, জয়া বচ্চন, শাবানা আজমি প্রমুখ।

ঢাকা/শান্ত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়